আর্কাইভ

গৌরনদীতে একটি স্কুল ও হাসপাতালে ফাঁটল আতঙ্ক

নাসির উদ্দিন সৈকত ॥  বরিশালের গৌরনদী উপজেলা হাসপাতালের নবনির্মিত ভবন ও ধানডোবা মাধ্যমিক বিদ্যালয়ের মূল ভবনের এক পাশের পিলার ও বিভিন্নস্থানে প্লাষ্টারে বিশাল আকারের ফাঁটল দেখা দিয়েছে।

জানা গেছে, হাসপাতালের নবনির্মিত ভবনটি গত চার বছর পূর্বে নির্মান করা হয়। এরইমধ্যে গত দু’দিন থেকে ভবনের বিভিন্নস্থানে বড় বড় ফাঁটল দেখা দিয়েছে। এতে হাসপাতালের কর্মরত স্টাফ ও আগতদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরেছে।

অপরদিকে ধানডোবা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ.এম মানিক হাসান জানান, তার স্কুলের মূল ভবনের এক পাশের পিলার ও বিভিন্নস্থানের প্লাষ্টারে বিশাল আকারের ফাঁটল দেখা দিয়েছে। ফলে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। তিনি আরো জানান, উপজেলা এলজিইডি বিভাগ থেকে ১৯৯৫ সনে স্কুলের পাকা ভবনটি নির্মান করা হয়। তার স্কুলে প্রায় আট শত শিক্ষার্থী রয়েছে। গত রবিবার স্কুলের ভবনের পশ্চিম পাশের পিলার, নিচ তলার পাঠাগার ও দ্বিতীয় তলার ষষ্ঠ শ্রেণী কক্ষসহ বিভিন্নস্থানে ফাঁটল দেখা দেয়। সোমবার ফাঁটল আরো বড় আকার ধারন করে। বিকল্প কোন পাঠদানের কক্ষ না থাকায় ওই ভবনেই শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে তারা ক্লাস নিচ্ছেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »