আর্কাইভ

বিসিসি নির্বাচন : হিরনকে নাগরিক কমিটির প্রার্থী ঘোষণা

বিশেষ প্রতিনিধি ॥  বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি)’র নির্বাচনে সদ্যবিদায়ী মেয়র, মহানগর আওয়ামীলীগের সভাপতি ও ১৪ দলের মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব শওকত হোসেন হিরনকে আজ সোমবার বিকেলে নাগরিক কমিটির প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার বিকেলে বরিশাল ক্লাবে নগরীর সকল পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দদের সমন্ময়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। সুধী সমাবেশে নাগরিক কমিটির প্রার্থী হিসেবে ওইদিন সন্ধ্যার পর থেকে শওকত হোসেন হিরন নির্বাচনী মাঠে প্রচারণা শুরু করেছেন। একই বৈঠকে নির্বাচন পরিচালনার জন্য শিক্ষাবিদ প্রফেসর মোঃ হানিফকে আহবায়ক করা হয়।

সূত্রমতে, ১৪ দলের মনোনীত মেয়র প্রার্থী শওকত হোসেন হিরন সর্বস্তরের পেশাজীবি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে নাগরিক কমিটি গঠন করে ব্যাপক প্রচারনা শুরু করায় তিনি একাই নির্বাচনের পুরো মাঠ দখল করে রেখেছেন। এখানে এখনো তার প্রতিদ্বন্দ্বী তেমন কোন প্রার্থী নেই বললেই চলে।

প্রধান বিরোধী দল বিএনপি এখনো তাদের তিন প্রার্থীকে নিয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্তে পৌঁছতে পারেনি। জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র আহসান হাবিব কামাল, মহানগর বিএনপির সাধারন সম্পাদক এ্যাডভোকেট কামরুল আহসান শাহীন ও জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক এবায়দুল হক চাঁন মনোনয়নপত্র দাখিল করলেও প্রচার-প্রচারনায় তারা একেবারেই চুপচাপ। নির্বাচনের প্রচারনা বলতে এখনো পুরো মাঠ শওকত হোসেন হিরনের সমর্থকদের দখলে।

বিএনপির তিন প্রার্থীর পক্ষে বিপক্ষে কোন মন্তব্য করতে রাজি হননি, মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার-এমপি। তিনি জানান, দল নির্বাচনে যাচ্ছে না। তাই দলীয় কোন প্রার্থী নেই। যারা নির্বাচনে অংশগ্রহন করবেন তাদের দল ত্যাগ করে প্রতিদ্বন্দ্বীতা করতে হবে।

এখানে মেয়র পদপ্রার্থী হিসেবে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেয়া যুবলীগের কেন্দ্রীয় নেতা ও মহানগর যুবলীগের যুগ্ন আহবায়ক মাহামুদুল হাসান খান মামুনের পক্ষে এখনো তেমন কোন প্রচার-প্রচারনা চোখে পরছেনা।

ফলে নির্বাচনী মাঠ ১৪ দলের মনোনীত ও নাগরিক কমিটির মেয়র প্রার্থী আলহাজ্ব শওকত হোসেন হিরন ও তার সমর্থকদের দখলে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »