আর্কাইভ

আগৈলঝাড়ায় বিয়ের প্রলোভনে যুবতীকে ধর্ষণ

সাইফুল মৃধা, আগৈলঝাড়া ॥  বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউনিয়নের আমবৌলা গ্রামের এক যুবতী কন্যাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেছে এক প্রবাসী যুবক। পরবর্তীতে বিয়ে করতে অস্বীকৃতি জানালে গত চারদিন থেকে (আজ মঙ্গলবার পর্যন্ত) ধর্ষিতা যুবতী প্রবাসী শরিফুলের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেছে।

ওই গ্রামের লুকু বৈদ্যর যুবতী কন্যা (১৯) জানায়, প্রেমের সম্পর্কে বিয়ে ও বিদেশে নেয়ার প্রলোভন দেখিয়ে একই গ্রামের সেকান্দার গাইনের প্রবাসী পুত্র শরিফুল দীর্ঘদিন থেকে তার সাথে দৈহিক মেলামেল করে আসছে। এরইমধ্যে ওই শরিফুলকে বিয়ের জন্য চাঁপপ্রয়োগ করা হলে বিয়ে করতে অস্বীকৃতি জানিয়ে উল্টো ভয়ভীতি প্রদর্শন করে। এ ব্যাপারে থানা পুলিশের দারস্থ হলে পুলিশ মামলা না নিয়ে বিষয়টি স্থানীয় ভাবে মীমাংসার কথা বলে। স্থানীয়রা সালিশ বৈঠকের মাধ্যমে বিষয়টির সমাধানের আশ্বাস দিয়ে কালক্ষেপন করে।

অবশেষে উপায়অন্তুর না পেয়ে গত ১৮ মে থেকে অসহায় যুবতী বিয়ের দাবিতে শরিফুলদের বাড়িতে অনশন শুরু করেছে। অসহায় ওই যুবতী স্বামীর অধিকার পেতে প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা ও বিভিন্ন মানবাধিকার সংগঠনগুলোর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আরও পড়ুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »