আর্কাইভ

আগৈলঝাড়ায় যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যা

আগৈলঝাড়ার সব সংবাদ

প্রবীর বিশ্বাস ননী, আগৈলঝাড়া ॥   ৫০ হাজার টাকা যৌতুকের দাবিতে বরিশালের আগৈলঝাড়া উপজেলার সাহেবেরহাট গ্রামের এক গৃহবধূকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ লাশ উদ্ধার করে  মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পুলিশ জানায়, ওই গ্রামের দিনমজুর শশধর হালদারের কন্যা পলাশী হালদারকে গত ৪ বছর পূর্বে একই গ্রামের খগেন ঢালীর পুত্র মিলন ঢালীর সাথে সামাজিক ভাবে বিয়ে দেয়া হয়। দাম্পত্য জীবনে তাদের এক বছরের একটি কন্যা সন্তান রয়েছে। গৃহবধূ পলাশী হালদারের ভাই স্বপন হালদার অভিযোগ করেন, অতিসম্প্রতি তার বোনজামাতা মিলন ঢালী তাদের কাছে ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে। এতে তার বোন বাঁধ সাধায় প্রায়ই তাকে শারিরিক নির্যাতন করা হতো। তারই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার সকালে তার বোনকে (পলাশী) পরিকল্পিতভাবে হত্যা করে মুখে বিষঢেলে দিয়ে আত্মহত্যার কথা রটিয়ে দেয়া হয়। এ ঘটনায় তিনি হত্যা মামলা দায়ের করবেন বলেও উল্লেখ করেন।

আগৈলঝাড়ায় আইন-শৃঙ্খলা সভা

আজ মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল কালাম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান  মোঃ জসিম উদ্দিন সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী রাণী সরকার, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, প্রেসক্লাব সভাপিত সরদার হারুন রানা, সম্পাদক প্রবীর বিশ্বাস ননী এনজিও ফোরাম সভাপতি জেমস রিপন বাড়ৈ প্রমুখ। সভায় উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, রাজস্ব ব্যবস্থাপনা, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, বিভিন্ন সড়কের উপর অবৈধ্য স্প্রিট বেকার সড়ানো, খাস জমি বন্দবস্ত ব্যবস্থাপনা, আশ্রায়ণ, আবাসন, গুচ্ছগ্রাম ব্যবস্থাপনাসহ বেশ কিছু বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়।

পুষ্টি বিষয়ক প্রশিক্ষন কর্মশালা

বরিশালের আগৈলঝাড়ায় নিউট্রিশন ইউনিট স্থাপনের জন্য উপজেলা পর্যায়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মীদের নিয়ে পুষ্টি বিষয়ক ১২ দিনের প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে কর্মশালা উদ্বোধন করেন আগৈলঝাড়া স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সেলিম আহমেদ।
উপজেলা হাসপাতালের হলরুমে কর্মশালায় বক্তব্য রাখেন ন্যাশনাল রিসোর্স কর্মকর্তা ডাঃ মোঃ মহিবুল্লাহ ভূইয়া, এমওডিসি ডা. মিলন কুমার গোমস্তা. এমওএমসিএস ডাঃ অসিম রঞ্জন হালদার, আরএমও ডাঃ সুবল কৃষ্ণ কুন্ড, এমও ডাঃ মুশফিকুজ্জামান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা অমিয় রতন ঘটক। কর্মশালার সার্বিক পরিচালনায় ছিলেন পিটিআই কর্মকর্তা মোঃ মোকমান হোসেন,  ও হিসাব রক্ষক আনোয়ার হোসেন। আগামী ১৩ জুন এ কর্মশালা সমাপ্ত হবে।

আরও পড়ুন

Back to top button
Translate »