আর্কাইভ

গাইবান্ধায় কাবিখা কর্মসূচির অর্থপ্রদান


ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ॥  গাইবান্ধায় কাজের বিনিময়ে অর্থ কর্মসূচির সুবিধাভোগীদের মাঝে অর্থ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নের ৫৯০ জন সুবিধাভোগীর মাঝে ৩৫ লাখ বিতরণ করা হয়। জিইউকের গিদারী বন্যা আশ্রয় কেন্দ্রে গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদ প্রধান অতিথি থেকে অর্থ প্রদান করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিইউকের কো-অর্ডিনেটর মহিরুল ইসলাম তুষার, প্রোগ্রাম ম্যানেজার আফতাব হোসেন, রেহেনা বেগম, ক্রিশ্চিয়ান এইড প্রতিনিধি সত্যজিত। দাতা সংস্থা ইকোর অর্থায়নের ক্রিশ্চিয়ান এইড ও গণউন্নয়ন কেন্দ্র এর বাস্তবায়নে গাইবান্ধা সদর ও সুন্দরগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের ৩৬ দিনের কর্মসূচি হিসেবে রাস্তাঘাট সংস্কার, বসতবাড়ি ও সামাজিক প্রতিষ্ঠান উচুঁকরনের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

 

 

 

প্রচন্ড তাপদাহে অচল জনজীবন

 

সকাল ৬টা থেকে শুরু করে সন্ধার পূর্ব মহুত্ত পর্যন্ত চলছে চড়া রোদ। বিশেষ করে সকাল ১০টার পর রোদেও তাপ একেবারেই বেড়ে যায়। রৌদ্রদগ্ধ খড় তাপে সৃষ্ট তাপদাহে মানুষের জীবন ওষ্ঠাগত হয়ে দাড়িয়েছে। প্রায় ১৫দিন ধরে এমন অবস্থা চলছে গাইবান্ধার পলাশবাড়ী সহ গোটা উত্তরাঞ্চলে। বিশেষ প্রয়োজন ছাড়া এত রোদের মধ্যে ঘর থেকে বের হতে চাচ্ছে না মানুষ। আবহাওয়ার এমন বৈরি আচরণে রোগ ব্যাধিও বৃদ্ধি পেয়েছে। দেখা দিয়েছে ডাইরিয়া, কালো জ্বর,নিমুনিয়াসহ গরম জনিত রোগ। মাঠে কৃষকদের পাট গাছ শুকিয়ে যাচ্ছে। এমন ভাবে চলতে থাকলে পানির অভাবে পাট গাছে মরক ধরবে বলে জানালেন কৃষককুল।

৭ম শ্রেণীর ছাত্রী ধর্ষণ! লজ্জায় আত্নহত্যা

রংপুর মহানগরীর পার্ক মোড় চকবাজারে আল্লাহরদান ছাত্রাবাসে ৭ম শ্রেনীর ছাত্রী লিমা গণ ধর্ষনের শিকার হয়ে আতœহত্যা করেছে। মঙ্গলবার বিকাল আনুমানিক ৪.৩০ টার সময় এ ঘটনা ঘটে।জানাযায়, ধর্ষিতার মা ঐ মেসে কাজ করত। তারা এরশাদ নগরে বসবাস করে। ঘটনার দিন দুপূরে লিমা ভাতের বাটি দেয়ার জন্য মুশসিপের রুমে যায়। মুশসিপ এবং তার সহযোগী সোহের ও রাজ্জাক মিলে অসহায় মিলাকে পালাক্রমে ধর্ষন করে এবং এ কথা গোপন রাখতে বলে। লিমা কাউকে কিছু না জানিয়ে আতœহত্যার পথ বেছে নেয়। সে আত্নহত্যার আগে ৪ পেজের একটি চিঠি লিখে যায় যেটি এখন ওয়ার্ড কাউন্সিলর ইদ্রীস আলীর কাছে রয়েছে। পুলিশবেরোবির ৩য় বর্ষের ছাত্র মুশসিপ কে গ্রেফতার করেছে। অপর দুজন পলাতক রয়েছে।

সড়ক দূর্ঘটনায় আহত ১৫

গাইবান্ধার পলাশবাড়ীতে কোচ-ট্রাক সংঘর্ষে ১৫জন আহত। থানা ও প্রত্র সুত্রে জানা যায় মঙ্গলবার বিকাল ৫টায় উপজেলার সদরে ময়েশপুর নামক স্থানে টাকা গামী কোচ (ঢাকা জ-৪৪৪৫) বিপরীত গামী মাল বোঝাই ট্রাক (ঢাকা মোটো ১৬-৭১৬১ )উক্ত স্থানে পৌঁছিলে মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালকসহ অন্তত ১৫ জন আহত হয়। স্থানীয়রা  আহতদের উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। গুরুতর ট্রাক চালক সহ ৪ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »