আর্কাইভ

শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান রিপন জেলায় শ্রেষ্ঠ

আহমেদ আবু জাফর, ঝালকাঠি ॥  স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় কাঠালিয়ার শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদ হোসেন রিপনকে ঝালকাঠি জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান মনোনীত করেছে। দক্ষতা ও কর্মতৎপরতার ভিত্তিতে সম্প্রতি তাকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত করা হয় বলে সূত্রটি নিশ্চিত করেছে। জেলায় তাকে শ্রেষ্ঠত্ব উপাধিতে ভূষিত করায় শৌলজালিয়া ইউনিয়নের সর্বস্তরের জনগন তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

এদিকে মাহমুদ হোসেন রিপনকে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান ঘোষনা করায় ঝালকাঠি নাগরিক ফোরামের পক্ষ থেকে অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে। সেই সাথে তিনি নাগরিক অধিকার সুরক্ষায় ব্যাপক ভূমিকা রাখবেন বলেও আশা প্রকাশ করেন নাগরিক ফোরাম নেতৃবৃন্দ।

ঝালকাঠি পৌরসভার বাজেট ঘোষণা

আজ বিকেল ৩টায় ঝালকাঠি পৌরসভার ২০১৩-২০১৪ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। কোন ধরনের নতুন করারোপ ও কর বৃদ্ধি ছাড়াই এ বাজেট ঘোষণা হবে। পৌর মেয়র আফজাল হোসেন রানা জানিয়েছেন, সাধারণ পৌরবাসীর কথা চিন্তা করে বাজেট প্রনয়ণ করা হয়েছে। এ বাজেটের মাধ্যমে উন্নয়ন বঞ্চিত শহরতলীর এলাকাগুলোতে উন্নয়নের ছোয়া লাগানো যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। বাজেট ঘোষণা সভায় ঝালকাঠির বিভিন্ন শ্রেনীপেশার লোকজনকে আমন্ত্রন জানানো হয়েছে।

ঝালকাঠিতে স্কুল ছাত্রীর আত্মহত্যা!

নবম শ্রেনীতে পড়–য়া রিমি নামের এক ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার সকালে ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের সুগন্ধিয়া গ্রামে এ ঘটনা ঘটে। রাতে ঝালকাঠি থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
এদিকে রিমির মৃত্যু ঘটনাকে কেন্দ্র করে নানার পরিবারের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তারা দাবী করেছে রিমির চাচীরা তাকে মেরে ফেলে আত্মহত্যা বলে অপপ্রচার করছে। তবে প্রেমঘটিত ঘটনায় রিমির আত্মহত্যা ঘটনাটি ঘটতে পারে বলে ধারনা করছে স্থানীয়রা। ইউপি চেয়ারম্যান সরদার এনামুল হক এলিন জানিয়েছেন, প্রেমঘটিত ঘটনাকে কেন্দ্র করে এই আত্মহত্যার ঘটনাটি ঘটছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের সুগন্ধিয়া গ্রামের সাইদুল সরদারের কন্যা নিজ ঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। রিমির নানা বরিশালের ধর্মাদ্ধি গ্রামের রত্তন আলী হাওলাদার জানায়, রিমির মা বাকপ্রতিবন্ধী।
সে তার বাড়িতেই থাকে এবং নাতি রিমি বাবার বাড়ি থেকে সুগন্ধিয়া বালিকা বিদ্যালয়ে পড়াশুনা করে। বাড়িতে চাচীদের সাথে তার বনিবনা না হওয়ায় তারা কৌশলে তাকে হত্যা করে আত্মহত্যা বলে অপপ্রচার করছে।

আরও পড়ুন

Back to top button
Translate »