আর্কাইভ

গোবিন্দগঞ্জের জ্বিনের বাদশা বগুড়ায় আটক

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা ॥  বগুড়া শহরে র‌্যাব-১২ অভিযান চালিয়ে দুই কথিত জিনের বাদশাকে গ্রেফতার করেছে। আটককৃতরা হলেন, গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের সমস্পাড়ার আঃ মজিদের ছেলে রুহুল আমীন (১৯), ও একই এলাকার মৃত ছবেদ আলীর ছেলে  ইউনুছ আলী (৩২)।

জানাযায়, র‌্যাব-১২, স্পেশাল কোম্পানীর, বগুড়ার ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার ক্যাপ্টেন মোঃ মাসুদুর রহমান এর নেতৃত্বে একটি অভিযান দল অভিযোগের ভিত্তিতে বগুড়া শহরের ইয়াকুবীয়া মোড় সংলগ্ন  কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিস এর সামনে থেকে কথিত ওই দুই জিনের বাদশাকে গ্রেফতার করে। তাদের কাছে থেকে দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। পরে তাদেরকে নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফুজ্জামান এর আদালতে হাজির করা হলে আদালত উক্ত আসামীদ্বয়কে দন্ডবিধি আইনের ৩৫৬ ধারাঃ মোতাবেক ১৫ দিনের বিনাশ্রম সাজা প্রদান করেন।

 

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ফ্যান মেরামত করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আনিছুর রহমান (৪১) নামে এক ব্যক্তি মারা গেছেন। তিনি পৌর এলাকার ভাগদরিয়া গ্রামের দুদু কাজীর পুত্র। জানা গেছে,বুধবার রাতেএকটি বিকল হওয়া ফ্যান মেরামত করার সময় হঠাৎ আনিছুর রহমান বিদ্যুৎস্পৃষ্ট হন। তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

 

হাইকোর্টে রিট পিটিশন দাখিল

গাইবান্ধার জেলা প্রশাসনের ৯২টি এমএলএসএস পদে নিয়োগ বন্ধে বয়স সংক্রান্ত জটিলতাসহ নানা অভিযোগে হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করা হয়েছে। মহামান্য হাইকোর্ট গত মঙ্গলবার ১৮ জুন সচিব, সংস্থাপন মন্ত্রণালয় ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট পক্ষের বরাবরে কেন রুল জারি করা হবে না সেই মর্মে একটি কারণ দর্শাও নোটিশ জারি করেন।

জানা গেছে, ১৯৯৯ সাল থেকে জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক জেলা প্রশাসনের আওতাধীন বিভিন্ন সেকশনে বিনা বেতনে ভবিষ্যতে চাকুরিতে নিয়োগ প্রাপ্তির আশ্বাস নিয়ে ২৫ জন ওমেদার পিয়ন কাজ করে আসছে। স¤প্রতি জেলা প্রশাসক উক্ত পদ সমূহে গাইবান্ধার জেলা প্রশাসন কর্তৃক এমএলএসএস পদে নিয়োগ বন্ধে হাইকোর্টে রিট পিটিশনএমএলএসএস নিয়োগের নিমিত্তে ২০১১ সালের ১৪ নভেম্বর তারিখে সংবাদ পত্রে সর্বশেষ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। উক্ত বিজ্ঞপ্তি মোতাবেক দরখাস্ত প্রদান করা সত্ত্বেও বয়সসীমাসহ নানা অজুহাতে কর্মরত উক্ত ওমেদার পিয়নদের চাকুরিতে নিয়োগের ব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনীহা প্রকাশ করা হয়। এই পরিপ্রেক্ষিতে দীর্ঘদিন যাবৎ কর্মরত কৃষ্ণ পদক সরকার, শামছুল উদ্দিনসহ ১৫ জন ওমেদার পিয়ন প্রথমে সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট একেএম আলমগীর পারভেজ ভুইয়া মারফত সচিব সংস্থাপন বিভাগ ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকলের বরাবরে একটি লিগ্যাল নোটিশ জারি করে। এতে তাদের নিয়োগের জটিলতা নিরসনসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়। কিন্তু জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা উপেক্ষা করে নিয়োগ প্রক্রিয়া অব্যাহত রাখে।ফলে বাধ্য হয়ে অসহায় কর্ম বঞ্চিত উক্ত ১৫ জন ওমেদার পিয়নদের পক্ষ থেকে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করা হয়। এ রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে মাননীয় জাস্টিস নাইমা হায়দার ও জাস্টিস জাফর আহমেদের দ্বৈত বেঞ্চ এই কারণ দর্শানোর নোটিশের আদেশ জারি করেন।

স্কুল ছাত্রী খুন

গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের পূর্বকোমরনই ছয়ঘরিয়ার কাঠ মিস্ত্রি জহুরুল ইসলামের মেয়ে মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী রিক্তা আক্তার জামিলা (১৩) কে ধর্ষণ করে নির্মমভাবে খুন করা হয়। এর প্রতিবাদে বুধবার বিপুল সংখ্যক বিক্ষুব্ধ এলাকাবাসি নারী-পুরুষ প্রেসক্লাব সংলগ্ন ষ্টেশন রোড কাচারী বাজার এলাকায় এক  মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের কর্মসূচী পালন করেন।মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন খোলাহাটি ইউপি চেয়ারম্যান কাজী ইব্রাহিম খলিল উলফাত, জেলা বাসদ সমন্বয়ক আহসান হাবীব সাঈদ, খোলাহাটি নাগরিক উন্নয়ন কমিটির আনিছুর রহমান, সাবেক চেয়ারম্যান আফজাল হক্কানী, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন দুলু, নারী নেত্রী সাহেরা খাতুন প্রমুখ। বক্তারা অবিলম্বে ধর্ষক ও খুনি চিহ্নিত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারসহ তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য গত ১৫ জুন ভোর ৬টায় সন্ত্রাসীরা মক্তবে যাওয়ার পথে রিক্তা আক্তার জামিলাকে ধর্ষণ করে নির্মমভাবে হত্যা করে সাজিনার বিলের একটি পরিত্যক্ত জমিতে লাশ ফেলে রেখে পালিয়ে যায়। পরদিন দুপুরে তার খতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। এব্যাপারে সুনির্দিষ্ট আসামী করে গাইবান্ধা সদর থানায় মামলা দায়ের করা হলেও এখন পর্যন্ত পুলিশ কোন আসামি গ্রেফতার করতে পারেনি।

মাদক ব্যবসায়ী গ্রেফতার

সুন্দরগঞ্জ উপজেলার উজান বোচাগারি (চামারটারী) নন্দনাল বর্মন এর স্ত্রী  মালতী রানী (৩৮) ও খোকা বর্মনের রবিদাস এবং স্ত্রী ফেলানী রানী (৩৫) কে গাইবান্ধার মাদক দ্রব্য পরিদর্শক মোস্তাক আহমেদ এর ঝটিকা অভিযানে ১৯ এ জুন গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ২ জনের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় পৃথক পৃথক ৩টি মামলা দায়ের হয়। যাহার মামলা নং ১৪/১৫/১৬। তাং-১৯/০৬/২০১৩ইং গ্রেফতারকালে আরো এক মাদক ব্যবসায়ী ভারতী নামে পালিয়ে যেতে সক্ষম হয়।

অপহৃতা রিনাকে ১৪ দিন পর উদ্ধার

গাইবান্ধার গোবিন্দগঞ্জে শিশু রিনা খাতুন(১২) অপহরনের ১৪ দিন পর উদ্ধার করেছে পুলিশ । থানা সূত্রে জানা গেছে,উপজেলার তালুককানুপুর গ্রামের রেজাউল করিমের শিশু কন্যা রিনা খাতুন (১২) একই গ্রামের আঃ ছালামের পুত্র আঃ খালেক (২৭) গত ৪ জুন কৌশলে রিনা কে রাতে অপহরন করে নিয়ে যায় । পরে তার পিতা রেজাউল করিম বাদী হয়ে একটি অপহরন মামলা দায়ের করে। এদিকে গত ১৮ জুন মামলার তদন্তকারী দারোগা ইজারউদ্দিন গোপন সংবাদের ভিত্তিতে ঢাকায় পালিয়ে যাওয়ার সময় গোবিন্দগঞ্জের হানিফ কাউন্টার এর সামনে থেকে রিনা কে উদ্ধার করতে সক্ষম হলেও অপহরন কারীরা প্রশাসনের নীরবতার কারনে একের পর এক অপরাধ করেও ধরা ছোয়ার বাইরে থাকায় তারা দিন দিন বেপরোয়া হয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বজ্রপাতে গৃহবধূ নিহত

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বলরাম গ্রামে বজ্রপাতে মেরিনা বেগম (৩৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে এ ঘটনা ঘটে।মেরিনা বেগম ওই গ্রামের আব্দুল মতিনের স্ত্রী।প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছিলো। বৃষ্টির মধ্যেই মেরিনা পাশের মাঠে ছাগল আনার জন্য যান। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  সুন্দরগঞ্জ থানার ওসি কাওছার আলী খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন

Back to top button
Translate »