আর্কাইভ

বরিশালে নার্সিং কলেজের শিক্ষার্থীদের ধর্মঘট অব্যাহত

স্টাফ রিপোর্টার ॥  ছয় দফা দাবী আদায়ের লক্ষ্যে ক্লাস বর্জনসহ বিক্ষোভ কর্মসূচী পালন অব্যাহত রেখেছে বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থীরা। তাদের এ দাবি পূরণ না হলে আগামী ২৯ জুন থেকে অনশন কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বিক্ষুব্ধরা জানায়, ৬ মাস থেকে ১ বছর ইন্টার্নীশীপ চালু করা, প্রতিমাসে স্টাইপেন্ডের পরিমান ৩ হাজার টাকায় উন্নিত, মাস্টার্স কোর্স চালু, চাকুরীর নিয়োগ বিধি প্রকাশ করা, সেবা অনুষদ গছন ও নির্ধারিত ইউনিফরমের ওপর প্রোটেক্টিফ এ্যাপ্রণ পরিধানের অনুমতি প্রদানের জন্য তারা দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছেন। তাদের পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশহিসেবে গতকাল ২৫ ও আজ ২৬ জুন নার্সিং কলেজ অবরোধ করে অবস্থান কর্মসূচী পালন করা হবে। আগামী ২৭ জুন বরিশাল প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করা হবে।

আন্দোলন সম্পর্কে বরিশাল নার্সিং কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রুবিনা আক্তার জানান, তাদের এ দাবিগুলো দীর্ঘদিনের। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতার করানে তারা সেবা পরিদপ্তর থেকে তাদের ন্যার্য দাবি পুরণ থেকে বঞ্চিত হচ্ছেন। এবার তাদের দাবি পূরণ না হলে কঠোর আন্দোলনেরও হুমকি দেয়া হয়। উল্লেখ্য, গত ২৩ জুন সকাল থেকেই ক্লাস বর্জনসহ নার্সিং কলেজের সম্মুখে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী পালন করে আসছেন। বরিশালের সাথে একযোগে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ নার্সিং কলেজের শিক্ষার্থীরা এ কর্মসূচী পালন করেন।

আরও পড়ুন

Back to top button
Translate »