আর্কাইভ

বরিশালে চিকিৎসককে পিটিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি ॥  বরিশাল নগরীর সাগরদী এলাকার শেফা ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক ডাঃ আরিফুর রহমানের হত্যাকারীদের গ্রেফতারপূর্বক ফাঁসির দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর বরিশাল জেলা কমিটির উদ্যেগে এসব কর্মসূচী পালন করা হয়।

সভায় বক্তারা বলেন, কারনে অকারনে প্রায় সময় চিকিৎসকদের ওপর হামলা চালানো হচ্ছে। ফলে চিকিৎসকদের জীবনের কোন নিরপত্তা নেই। অথচ দেশের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা ছোয়ার বাহিরে থেকে যাচ্ছে হত্যাকারীরা। বক্তারা অভিযোগ করে বলেন, ডাঃ আরিফুর রহমানের হত্যাকান্ডের সাথে জড়িত শেফা ডায়াগনস্টিক সেন্টারের কর্মচারী মিরাজ ও বাবুকে পুলিশ আটক করলেও রহস্যজনক কারনে মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে তাদের ছেড়ে দেয়া হয়। এ হত্যাকান্ডের মূল ঘাতক ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও প্রভাবশালী যুবদল নেতা শাহিনকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। এর আগে ওইদিন সকালে চিকিৎসকেরা কালো ব্যাজ ধারণ করে নগারীর বান্দ রোডে মানববন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধনে চিকিৎসকদের পাশাপাশি নার্সরাও অংশগ্রহন করেন। মানববন্ধন চলাকালীন অনুষ্ঠিত প্রতিবাদ সভার বক্তব্য রাখেন, বিএমএ’র জেলা সভাপতি ডাঃ মোঃ ইসতিয়াক হোসেন, স্বাচিপ’র কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলা সভাপতি ডাঃ মুহাম্মদ কামরুল হাসান সেলিম, বিএমএ’র জেলা সম্পাদক ডাঃ মোঃ মনিরুজ্জামান শাহিন, যুগ্ম সম্পাদক ডাঃ সঞ্জয় মালাকার, সাংগঠনিক সম্পাদক ডাঃ এএসএম সায়েম, শেবাচিমের উপাধ্যাক্ষ ডাঃ সৈয়দ মাকসুমুল হক, কোষাধ্যক্ষ ডাঃ ফকরুল আলম, ডাঃ ভাস্কর সাহা প্রমুখ। মানববন্ধন ও  প্রতিবাদ সভা শেষে বিক্ষোভ মিছিল বের করে মেডিকেল কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করা হয়।

এ ব্যাপারে কোতয়ালী মডেল থানার এস.আই ও মামলার তদন্তকারী কর্মকর্তা ফয়সাল হোসেন জানান, হত্যার কারণ সম্পর্কে তদন্তে এ পর্যন্ত তিনটি কারণ খুঁজে পাওয়া গেছে। সেগুলো হচ্ছে-ডায়াগনস্টিক সেন্টারের মালিক শাহিনের সাথে টাকা পয়সার লেনদেন, মাদক পান করে সেন্টারের নারী কর্মীকে শ্লীলতাহানীর চেষ্টা ও সেন্টারের মালিকর শাহিনের স্ত্রীর সাথে ডাঃ আরিফুরের পরকীয়া সম্পর্ক। এস.আই আরো জানান, হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশের জোর প্রচেষ্ঠা চলছে।

উল্লেখ্য, নগরীর সাগরদী এলাকার শেফা ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক ডাঃ আরিফুর রহমানকে (৪০) গত ২১ জুন পিটিয়ে হত্যা করে সেন্টারের মালিক শাহিন ও তার লোকজনে। একপর্যায়ে কৌশলে তারা নিহতের লাশ শেবাচিম হাসপাতালে ফেলে রেখে পালিয়ে যায়। নিহত ডাঃ আরিফুর রহমানের বাড়ি মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »