আর্কাইভ

শেফা ডায়গনষ্টিক ল্যাব সিলগাল করার সিদ্ধান্ত

চিকিৎসককে পিটিয়ে হত্যা

নাসির উদ্দিন সৈকত, স্টাফ রিপোর্টার ॥  বরিশাল নগরীর বহুল আলোচিত রুপাতলী এলাকার শেফা ডায়গনষ্টিক ল্যাব বন্ধ করে সিলগালা করে দেয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। ওই ল্যাবের কর্মরত চিকিৎসক আরিফুর রহমানকে পিটিয়ে হত্যার ঘটনায় ল্যাবটি সিলগালা করার জন্য আজ সোমবার সকালে যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জন।

চিকিৎসক নেতারা অভিযোগ করেন, ওই ল্যাবের মালিক শাহীন ওরফে ঝাড়–দার শাহীন ও তার সহযোগীদের নির্যাতনে গত ২১ জুন ল্যাবের কর্মরত চিকিৎসক ডাঃ আরিফুর রহমান নিহত হয়। মালিক পক্ষের হুমকির মুখে নিহত চিকিৎসকের পরিবারের সদস্যরা মুন্সীগঞ্জ থেকে বরিশালে এসে মামলা দায়ের করতে পারেনি। এ ঘটনার পর থেকেই হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে  চিকিৎসকদের সংগঠন বিএমএ এবং স্বাচিপ যৌথভাবে আন্দোলনে নামেন। ঘটনার পর এক সপ্তাহ ল্যাব বন্ধ করে পালিয়ে ছিল শাহীন। পরবর্তীতে থানা পুলিশকে ম্যানেজ করে পুনরায় ল্যাব খুলে ব্যবসা শুরু করে অভিযুক্ত শাহীণ ও তার সহযোগীরা। এতে চিকিৎসকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। তারা রবিবার ৭ দিনের আল্টিমেটাম দিয়ে স্বাস্থ্য মন্ত্রী, বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য পরিচালকসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিকিৎসক আরিফুর হত্যার অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনসহ চিকিৎসকদের নিরাপত্তা প্রদানের দাবি করেন।

সিভিল সার্জন ডাঃ এটিএম মিজানুর রহমান জানান, গতকাল সোমবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জন যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছেন ল্যাবটি সিলগালা করার জন্য। কারন ল্যাবটির কোন বৈধ কাগজপত্র নেই। এছাড়াও সেখানে মাদক বিক্রিসহ নানান অসামাজিক কার্যক্রম চলছে। তিনি আরো জানান, তারা জেলা প্রশাসনের কাছে ম্যাজিষ্ট্রেট চেয়েছেন। ম্যাজিষ্ট্রেট নিয়ে অভিযান চালিয়ে অবৈধ ওই ডায়গনষ্টিক ল্যাবটি বন্ধ করে সিলগালা করে দেয়া হবে।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »