বরিশাল

বরিশালে দুঃস্থদের ভিজিএফ’র চাল চেয়ারম্যানের পেটে

এম.মিরাজ হোসাইন, বরিশাল ॥ বরিশাল জেলার হিজলা উপজেলার প্রত্যন্ত ধুলখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক ঈদ-উল আযহা উপলক্ষে দুঃস্থদের জন্য সরকারি ভাবে বরাদ্দকৃত ভিজিএফ’র পুরো চাল আত্মসাতের অভিযোগ করেছেন ইউপি সদস্যরা।

এ নিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

৯ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল ইসলাম, ৫নং ওয়ার্ডের আব্দুর রাজ্জাক, ৮নং ওয়ার্ডের আব্দুল লতিফ খান, ৬নং ওয়ার্ডের মোঃ বেল্লাল হোসেন, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ গিয়াস উদ্দিনসহ অন্যান্য ইউপি সদস্যরা অভিযোগ করেন, ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইকবাল মাতুব্বর ঈদের পূর্বে ইউনিয়নের ৩ হাজার ১৬জন দুঃস্থদের জন্য সরকারি ভাবে বরাদ্দকৃত ভিজিএফ’র ৩০.১৬০ টন চাল গোডাউন থেকে উত্তোলন করেছেন।

অভিযোগে আরো জানা গেছে, ইউপি সদস্যদের কোন কিছু না জানিয়ে চেয়ারম্যান দুঃস্থদের মধ্যে চাল বিতরণ না করেই পুরো চাল আত্মসাত করেন। ইউপি সদস্যরা বিষয়টি চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তাদের সাথে নানা তালবাহানা করা হয়।

চাল আত্মসাতের অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ইকবাল মাতুব্বর বলেন, কিছু চাল বিতরণ করা হয়েছে। বাকিটা পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

হিজলা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আল আমিরুল মেহেদীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ব্যাপারে এখনও কেউ আমার কাছে অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...