বরিশাল

হাসনাত তনয় সাদিক আব্দুল্লাহ মহানগর আওয়ামী লীগের হাল ধরছেন

বরিশাল মহানগর আওয়ামী লীগের হাল ধরছেন সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ। বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি ও বরিশাল ১ আসনের বর্তমান সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহর পুত্র।

২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর বরিশাল আ’লীগের কর্মকান্ডে সরব হন সাদিক আব্দুল্লাহ।  সে থেকে দলের প্রতিটি কর্মসূচী ও সামাজিক কর্মকান্ডে তার পদচারনাই প্রমান করে দলে নিজের অবস্থান পাকা পোক্ত করছেন তিনি।

 

বরিশাল মহানগর আ’লীগের সাবেক সভাপতি সাবেক মেয়র শওকত হোসেন হিরনের মৃত্যুর পর শুন্য হয় সভাপতির পদ। এই পদের জন্য মরিয়া হয়ে কেন্দ্রে লবিং তদবির শুরু করেন এখানকার আ’লীগের নেতা কর্মীরা।

 

এদিকে আ’লীগের হাসনাত ও হিরন সমর্থকদের মধ্যে সভাপতি পদ নিয়ে চলছে টানা হেচরা । হিরন শিবির চাইছে দলের এই ভাইটাল পদটি হিরন পত্নি জেবুন্নেছা আফরোজকে দেয়ার। তার পক্ষের যুক্তি হচ্ছে যেহেতু হিরন এই পদে ছিলেন সেহেতু তার স্ত্রী সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজই এই পদের দাবীদার বা যোগ্য।  হিরন শিবিরের একাংশ প্রকাশ্যে জেবুন্নেছা আফরোজের পক্ষে গলা ফাটালেও ভেতরে ভেতরে তারা নিজেরাই সভাপতি পদের প্রার্থী হয়ে কেন্দ্রে যোগাযোগ রক্ষা করছেন।

 

অপরদিকে সভাপতি নয় সাধারন সম্পাদক পদের জন্য হাসনাত শিবিরের নেতা কর্মীরা ঈদের পরপরই ঘরোয়া বৈঠক করে যুবলীগের কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির সদস্য সেরনিয়াবাত সাদিক আব্দুল্লার নাম প্রস্তাব করেন।  তাদের বক্তব্য হচ্ছে বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও কর্মসূচী মোকাবেলায় বরিশাল মহানগরে শক্ত বলিষ্ঠ নেতৃত্ব প্রয়োজন । আর এই মুহুর্তে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লার বিকল্প কোন নেতা মহানগরে তৈরি হয়নি।  সভাপতি বা সম্পাদক যে পদই হোক সাদিক আব্দিুল্লাকে না দিলে দলের কঠিন সময় গুলোতে বিরোধীদের মোকাবেলায় বেগ পেতে হবে।  তাই তারা কেন্দ্রে সাদিক আব্দুল্লার জন্য সভপতি বা সম্পাদক পদটি চাইবেন।

 

হাসানাত আব্দুল্লাহর পুত্র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মহানগর আ’লীগের হিরন ঘরানার অনেক নেতা কর্মীকে তার শিবিরে ভেড়াতে সক্ষম হরেয়ছেন ইতোমধ্যে। যার প্রমান মেলে গত ঈদুল আযহায় কালিবাড়ী রোডের বাসায় শুভেচ্ছা বিনিয় কালে।  সেখানে আকস্বিকভাবেই সাদিক আব্দুল্লার সাথে শুভেচ্ছা বিনিময় করতে হাজির হন হিরন ঘরানার ডজন খানেক নেতা-কর্মী। তারা সেসময় বিগত দিনের কর্মকান্ডের বিষয় আলোচনায় না এনে সাদিক আব্দুল্লার নেতৃত্বে পক্ষে কাজ করার কথা বলেন।

 

সব মিলিয়ে বরিশাল মহানগর আ’লীগের কমিটিতে এবার তরুন নেতৃত্বের দাবী খোদ মহানগরের তৃনমূল নেতা-কর্মীদের। তারা সে ক্ষেত্রে সাদিক আব্দুল্লাকে সাধারন সম্পাদক হিসেবে পেতে চায়।
জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জুবায়ের আব্দুল্লাহ জিন্না বলেন, বরিশাল মহানগর আ’লীগের হাল ধরার মত সাদেক আব্দুল্লার বিকল্প এখন আর কাউকে দেখছিনা। তাই তাকে সভাপতি করলে বরিশাল হবে আ’লীগের ঘাটি। এখানে বিরোধী দলের সরকার বিরোধী কোন জ্বালাও পোড়াও কর্মসূচী পালিত হবেনা।

Tags

আরও সংবাদ...

Back to top button