গৌরনদী সংবাদ

মুনশী জয়নাল আবেদীনের ২৬তম মৃত্যু বার্ষিকী ১৯ ডিসেম্বর শুক্রবার

বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) নির্বাচনী আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক তথ্য ও গবেষনা সম্পাদক এম, জহির উদ্দিন স্বপনের দাদা মুনশী জয়নাল আবেদীনের ২৬তম মৃত্যু বার্ষিকী আগামী শুক্রবার ১৯ ডিসেম্বর।

১৯৮৮ সালের ১৯ ডিসেম্বর ৯৫ বছর বয়সে তিনি মৃত্যুবরন করেন। মুনশী জয়নাল আবেদীন ২ বার সরিকল ইউনিয়ন বোর্ডের নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন। তিনি ১৮৯৩ সালে বরিশালের গৌরনদী উপজেলার সরিকল গ্রামে জন্মগ্রহন করেন।

১৯১২ সালে তিনি উপজেলার নলচিড়া হাইস্কুল থেকে এন্ট্রান্স (এসএসসি) পাস করেন। এরপর মহাত্মা গান্ধীর ডাকে বৃটিশ বিরোধী স্বদেশী আন্দোলনের সঙ্গে যুক্ত হন। খুব অল্প সময়ের মধ্যেই সক্রিয় আঞ্চলিক সংগঠকে পরিনত হন এবং দীর্ঘদিন কারা ভোগ করেন।

সক্রিয় আঞ্চলিক সংগঠকের দায়িত্ব পালন করায় তিনি শের-ই বাংলা একে ফজলুল হকের সান্নিধ্যে যাওয়ার সুযোগ পান। পরবর্তিতে তিনি ফজলুল হকের রাজনৈতিক শিষ্যে পরিনত হন এবং কৃষক প্রজা পার্টির বরিশাল উত্তর মহকুমার সাধারন সম্পাদক ছিলেন।

মুনশী জয়নাল আবেদীনের ২৬ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সাবেক সংসদ সদস্য এম, জহির উদ্দিন স্বপন তার নির্বাচনী এলাকার জনগনসহ সকল আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবদেরকে তার আত্মার মাফফেরাত কামনায় দোয়া চেয়েছেন।

খোন্দকার কাওছার হোসেন


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply