বিনোদন

কোথায় আছেন, কেমন আছেন মিলা?

মিলা ইসলাম সংগীত ভুবনের এক জলন্ত তারার নাম। বাংলাদেশের মিউজিক ইন্ডাষ্ট্রিতে তার উপস্থিতি প্রমাণ করছিল তারমত ধারালো পপ কণ্ঠ আর দুর্দান্ত স্টেজ পারফর্মার খুব একটা আবিস্কার হয়নি। টিভি শো আর খবরের কাগজেও ছিলেন নিয়মিত।

নতুন গান বাঁধছেন, অ্যালবাম প্রকাশ করছেন, ব্র্যান্ড এম্বাসেডর হয়েছেন, চলচ্চিত্রের গানে পারফর্ম করছেন- এমন ভুরি ভুরি সংবাদের শিরোনাম হয়েছেন ধারাবাহিক ভাবে। তবে এসবই যেন অতীত। কেউ পাচ্ছে না তার খবর, ধরতে পারছে না নাগাল। তবে গেল প্রায় এক বছর ধরে মিলা যেন সবার কাছ থেকে নিজেকে লুকিয়ে ফিরছেন। তবে কোথায় আছেন, কী করছেন এই তারকা?

২০০৯ সালে প্রকাশ হয়েছিল তার সর্বশেষ অ্যালবাম ‘রি-ডিফাইন’। এরপর লম্বা বিরতি কখনো ষ্টেজ শোতে বা কখনো তিভি চ্যানেলে হাজির হতে দেখা গেলেও ২০১০ সালের পর মিডিয়া থেকে যেন নিজেকে একেবারে আড়াল করে নিয়েছেন। বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী,মিলার শো কেন্দ্রিক আয়োজক চেইন ভেঙে পড়েছে অবিশ্বাস্য হারে। অনেকেই বলছেন, এসব মিলিয়ে মিলার বর্তমান অবস্থা বেশ অস্পষ্ট এবং মলিন। মিলার ঘাটতি মেটাতে এরই মধ্যে দেশ-বিদেশের আয়োজকদের কাছে বেশ গ্রহণযোগ্য হয়ে উঠেছেন কণা। তবে কি পুরোপুরি বিলীন হয়ে গেল মিলার ক্যারিয়ার?

না খুব সম্প্রতি এই সঙ্গীত শিল্পীকে বাংলাদেশের একুশে ফেব্রুয়ারি এবং স্বাধীনতা দিবস উপলক্ষে বে এরিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন গত ২৯ মার্চ ক্যালিফোর্নিয়ার ফ্রিমন্টে ওহলোন কলেজ স্মিথ সেন্টার থিয়েটারে পারফর্ম করতে দেখা যায় এই তারকাকে। তবে এরপর আবারো যেন গা ঢাকা দেন এই তারকা। অতঃপর ঈদ- উল ফিতর উপলক্ষে বাজারে মিলার ভিডিও অ্যালবামের উপস্থিতি থাকলেও দেখা মিলেনি মিলার।

জানা যায়, চলমান এই বিরতিতে নিজেকে গোছাচ্ছেন মেধাবী মিলা। বিরতির পর তিনি নিজেকে উপস্থাপন করতে চাইছেন পুরো নতুন আবহে, নতুন নতুন চমকের মধ্য দিয়ে। কিন্তু মিলার এই নীরব প্রস্তুতি শেষ হবে কবে? কবে আবার নড়েচড়ে উঠবেন স্টেজে-অডিও বাজারে?

প্রশ্নের জবাব মিলার কাছ থেকে সরাসরি না পাওয়া গেলেও তারই এক সহযাত্রী বলেন, মিলা সঠিক পথেই আছেন। নিজেকে নতুন রূপে উপহার দেবেন বলেই তার এই আড়াল প্রস্তুতি। বলতে পারেন এর জন্য মিলা একরম লুকিয়ে বেড়াচ্ছেন মিডিয়ার চোখ থেকে। আশা করছি আসছে ঈদেই নতুন এক মিলাকে পাবেন নতুন কিছু চমকের মধ্য দিয়ে।

সমালোচকদের মতে, এটা হারিয়ে যাওয়ার কোনো কারণ হতে পারে না। কারন এমন হঠাৎ আকাশ ছোঁয়া জনপ্রিয়তা পাওয়া তারকা শিল্পী এই অডিও ইন্ডাষ্ট্রিতে ভুরি ভুরি এসেছে আবার নিজেদের কৃতকর্মের জন্য হারিয়েও গিয়েছেন খুব অল্প সময়ে। সমালোচকরা আরও বলছেন, এই প্রজন্মের বেশিরভাগ শিল্পীরা হিট হলেই তালগোল পাকিয়ে ফেলেন। মনে করেন আজীবন তারা আকাশেই থাকবেন, মাটিতে আর পা ফেলতে হবে না। মিলার বর্তমান পরিস্থিতি সেটারই প্রতিফলন।

বিশ্লেষক এবং সমালোচকদের এমন তীর্যক বয়ানে এটুকু স্পষ্ট- মিলা গেল ক’বছর ধরে তারকা খ্যাতি নিয়ে উড়েছেন শুধু, ভাবেননি এর ফলাফল। কারণ এরই মধ্যে সর্বত্র তার নামে জমেছে অভিযোগ। তবে আশার কথা হচ্ছে, শেষ এক বছর ধরে মিলা ফের নিজেকে গোছানোর চেষ্টা করছেন আড়ালে থেকে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...