বিনোদন

সালমান শাহ’র অকাল মৃত্যুর পর প্রথম কোনো স্মরণ উৎসব!

দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সালমান শাহ। নব্বই দশকের শুরুতে চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। মাত্র চার বছরে তিনি ২৬টি জনপ্রিয় ছবি উপহার দিয়ে দর্শকদের হৃদয়রাজ্য জয় করে নেন। ছবিগুলো শুধু ব্যবসায়িক সাফল্যই পায়নি; সময়ের ব্যবধানে ইতিহাস হয়ে উঠেছে।

আগামী ৬ সেপ্টেম্বর এই কিংবদন্তি অভিনেতার প্রয়াণের দেড় যুগ অতিবাহিত হবে। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করছে ঢুলি কমিউনিকেশনস।

৬ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকার ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ বলাকা সিনেওয়ার্ল্ডে ‘সালমান শাহ স্মরণ উৎসব-২০১৪’ অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে ঢুলি কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক আল মাহমুদ মানজুর বলেন, ‘সালমানের সৃজন উৎকর্ষতাকে অনুপ্রেরণায় পরিণত করতেই আমাদের এ আয়োজন। এ উৎসবে সপ্তাহজুড়ে প্রদর্শিত হবে সালমান শাহ অভিনীত জনপ্রিয় ৭টি চলচ্চিত্র। সঙ্গে থাকবে চিত্রতারকাদের উপস্থিতিতে সালমান শাহকে নিয়ে স্মৃতিচারণ ও তথ্যচিত্র প্রদর্শন।’

চলচ্চিত্র ক্যারিয়ার তুঙ্গে থাকা অবস্থায় ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর কোটি ভক্ত-অনুরাগীকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান সালমান শাহ।

গুণী এই অভিনেতার অকাল প্রয়াণ শুধু চলচ্চিত্রপ্রেমীদের মনেই হাহাকার তৈরি হয়নি; চলচ্চিত্রাঙ্গনকে শূন্যতার গভীর অতলে যেন ডুবিয়ে দেয়।

প্রসঙ্গত, সালমান শাহর অকাল মৃত্যুর পর এটাই প্রথম কোনো স্মরণ উৎসব।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...