জাতীয়

পলকের নেতৃত্বে কোরিয়া সফরে ৪০ সদস্যের প্রতিনিধিদল

বাংলাদেশ এবং কোরিয়ার মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে ৪০ সদস্য বিশিষ্ট এক প্রতিনিধিদল আজ থেকে শুরু করে আগামী ১৫ মে পর্যন্ত দক্ষিণ কোরিয়া সফর করবে।

এ সফরে আরও অংশ নিচ্ছেন সফটওয়্যার, মোবাইল অ্যাপ, গেম ডেভেলপমেন্ট, সাইবার নিরাপত্তা প্রভৃতি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাগণ। আগামীকাল কোরিয়ার রাজধানী সিউলে অনুষ্ঠিতব্য আইসিটি সেমিনারে আরও থাকবেন কালিয়াকৈর হাইটেক পার্কের প্রকল্প পরিচালক, বিসিসি’র কার্যনির্বাহী পরিচালক, এটুআই-এর প্রতিনিধি এবং বেসিস সভাপতিসহ উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

সেমিনারের যৌথ সভাপতিত্ব করবেন আইসিটি প্রতিমন্ত্রী এবং কোরিয়ার ক্রিয়া, সংস্কৃতি ও পর্যটন মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার। এ ছাড়া আগামীকাল দিনব্যাপী বিটুবি মিটিংয়ে অংশ নেবে দেশের ৩৩টি প্রযুক্তি প্রতিষ্ঠান এবং একই খাতের কোরিয়ার ২৮টি প্রতিষ্ঠান। এর পাশাপাশি প্রতিনিধি দল স্যামসাং-এর ভাইস প্রেসিডেন্টের সাথে সাক্ষাত্ ও দেশটির প্রযুক্তি বিষয়ক বিভিন্ন স্থাপনা পরিদর্শন করবেন।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

1 thought on “পলকের নেতৃত্বে কোরিয়া সফরে ৪০ সদস্যের প্রতিনিধিদল”

  1. খুব ভালো লাগলো, কারন আমরা যারা কোরিয়াতে আছি তারা জানি যে এখানে প্রযুক্তিগত ব্যাবস্থাপনা কত উন্নত শুধু একটি N I D (জাতীয় পরিচয় পত্র) এর মাধ্যমে দেশের সব ধরনের সেবা নিশ্চিত করা হয়ে, কোনো ধরনের হয়রানি এখানে কল্পনা করা যায়না। হাসপাতাল থেকে শুরু করে ঔষধ কেনা পর্যন্ত রয়েছে প্রযুক্তিনির্ভর ব্যবস্থা, ডাক্তারের আপনার চিকিৎসা করে ব্যবস্থাপত্র পাঠিয়ে দিচ্ছে ঔষধ এর দোকানে আপনার কাজ হচ্ছে দেশের যেকোনো ঔষধ এর দোকানে গিয়ে” আই ডি “কার্ড দেখানো দোকানি আপনাকে প্রত্যেক বেলার ঔষধ আলাদা ভাবে (সকাল বিকাল রাত) প্যকেট করে হাতে ধরিয়ে দিবে। সে ক্ষেত্রে আপনাকে কোনো কাগজপত্র নিয়ে দৌড়ঝাঁপ এর প্রয়জন নেই, নিজের দেশটাকে এমন একটি সুন্দর ব্যবস্থায় দেখতে কার না ভালো লাগে।
    জুনায়েদ আহমেদ পলকের হাতে সেই আশার আলো দেখতে পাচ্ছি বলে মনে হয়

    মাঈনুদ্দীন সরদার
    নন্দনপট্টি
    টরকি,গৌরনদী বরিশাল
    (দক্ষিন কোরিয়া থেকে)

Leave a Reply