টেক

২৮৭২ নম্বরে অভিযোগ জানাতে পারবেন ফোন গ্রাহকরা

টেলিযোগাযোগ-সংক্রান্ত সমস্যায় গ্রাহকেরা বিটিআরসির বিভিন্ন নম্বরে ফোন দিয়েও সমাধান না পেলে ২৮৭২ নম্বরে ফোন দিয়ে অভিযোগ জানাতে পারবেন বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শাহজাহান মাহমুদ।

বুধবার বিটিআরসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি ।

শাহজাহান মাহমুদ বলেন, টেলিযোগাযোগ-সংক্রান্ত সমস্যায় গ্রাহকেরা বিটিআরসির বিভিন্ন নম্বরে ফোন দিয়েও সমাধান না পেলে ২৮৭২ নম্বরে ফোন দিয়ে অভিযোগ জানাতে পারবেন। সরকারি ছুটির দিন বাদে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই নম্বরে ফোন করে অভিযোগ ও সমস্যার কথা জানানো যাবে। মিনিট প্রতি ২৫ পয়সা খরচ হবে।

এছাড়া বায়োমেট্রিক পদ্ধতিতে এখন পর্যন্ত ৯ কোটি ৭০ লাখ ৮৫ হাজার সংযোগ নিবন্ধিত হয়েছে জানিয়ে তিনি বলেন, বায়োমেট্রিকের মূল উদ্দেশ্য হচ্ছে গ্রাহক পরিচয় নিশ্চিত করা। এ ক্ষেত্রে সবার সহায়তায় ইতোমধ্যে অধিকাংশ সংযোগ নিবন্ধিত হয়েছে। যারা ৩১ মে এর মধ্যে নিবন্ধন করবেন না, ১ জুন থেকে তাদের সংযোগ বন্ধ করে দেয়া হবে।

বিটিআরসি’র চেয়ারম্যান বলেন, তবে বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের কথা মাথায় রেখে জারিকৃত ট্যারিফ এবং সার্ভিস নির্দেশনার সাথে সঙ্গতি রেখে তাদের নিষ্ক্রিয় মোবাইল নম্বরটি ১৫ মাস পর্যন্ত সংরক্ষণ করা হবে। এ সময়ের মধ্যেও নম্বরটি উত্তোলন না করলে আরও তিন মাসের নোটিশ প্রদান সাপেক্ষে মোবাইল অপারেটর নম্বরটি যে কারো কাছে বিক্রি করতে পারবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বি‌টিআর‌সি’র ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান, ব্রিগেডিয়ার জেনারেল মো. এমদাদ উল বারী প্রমুখ।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply