গৌরনদী সংবাদ

দেড় কোটি টাকা নিয়ে লাপাত্তা টরকী বন্দরের ব্যবসায়ী সুশান্ত

গিয়াস উদ্দিন মিয়া ঃ বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরের এক ব্যবসায়ী বিভিন্ন ব্যাংক ও অন্যান্য ব্যবসায়ীদের নিকট থেকে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নিয়ে ভারতে পারি জমিয়েছে। বন্দরের ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের টাকা হারিয়ে পাগল প্রায়।

পার্শ্ববর্তী কালকিনি উপজেলার রমজানপুর গ্রামের মৃত রাজেশ্বর মন্ডলের পুত্র সুশান্ত মন্ডল ও তার দুই সহদোর টরকী বন্দরে মের্সাস মন্ডল এন্ড ব্রাদাস নামে দীর্ঘদিন যাবত ভূষা মাল, ডাল ও সরিষা তৈলের মিল দিয়ে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। ব্যবসায়ের সুবাদে বন্দরের অন্যান্য ব্যবসাীদের সাথে তাদের মোটা অংকের টাকা আদান প্রদান করা হত।


টরকী বন্দরের বিশিষ্ট ব্যবসায়ী রুহুল সিকদার জানান, তার ভাই ভাই অয়েল মিল থেকে সব সময় পাইকারী খৈল কিনত। খৈল ক্রয় বাবদ সুশান্তর কাছে ১১ লক্ষ, একই ভাবে ব্যবসায়ী এনায়েত হোসেন খান সাড়ে ১৪ লক্ষ, এচাহাক হাওলাদার ৯ লক্ষ, চুন্নু বেপারী ১০ লক্ষ, টিটু বেপারী ১৩ লক্ষসহ বিভিন্ন ব্যবসায়ী ৮০ লক্ষ টাকা পাবেন। এ ছাড়া টরকী বন্দরের তিনটি ব্যাংক থেকে ৭০ লক্ষ টাকার সিসি লোন নিয়ে মোট প্রায় দেড় কোটি টাকা নিয়ে শনিবার রাতে স্ব-পরিবার নিয়ে ভারতে পালিয়ে যায়।

রবিবার সকালে মুহুর্তের মধ্যে এ খবর পাওনাদারদের মধ্যে ছড়িয়ে পরলে পাওনাদারা ও ব্যাংকের লোকজন তার ভাড়াটিয়া ব্যবসায়ী প্রতিষ্টানে ভিড় করেন।

এ ব্যাপারে এনায়েত হোসেন খান বাদি হয়ে গৌরনদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। ব্যবসায়ীরা তাদের টাকা হারিয়ে পাগল প্রায়।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply