গৌরনদী সংবাদ

টরকী বন্দরের সড়ক সংস্কারের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

বরিশালের গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী ব্যবসায়ী বন্দর টরকী বন্দরের অভ্যান্তরিন সড়ক সংস্কারের দাবিতে শনিবার সকালে শ্রমিকরা বিক্ষোভ মিছিল মহাসড়ক অবরোধ করে ধর্মঘট করেছে। এ ঘটনায় পুলিশ ১০ শ্রমিককে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে গেছে।

বন্দরের স্থল ও নৌ পথের পন্য খালাসের শ্রমিক আলাম হোসেন ও আরিফ বেপারী জানান, বন্দরের মাঝি পুট্রি, কাপুড়া পুট্রি ও ছাগলহাটার সড়কটি খানাখন্দ হওয়ায় পন্য পরিবহন করতে ভোগান্তির শিকার হচ্ছে। র্দীঘ দিন যাবত কর্তৃপক্ষের কাছে রাস্তা সংস্কারের দাবি করেও কোন প্রতিকার পায়নি। সড়ক স্কারের দাবিতে শনিবার সকাল থেকে শতাধিক শ্রমিক ধর্মঘট শুরু করে। সকাল ৯টার দিকে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ঢাকা-বরিশাল মহাসড়কের টরকী বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় অল্প সময়ের জন্য মহাসড়কে যানচলাচল বন্দ থাকে। পরবর্তীতে গৌরনদী থানার ওসি মো. আলাউদ্দিন মিলন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীনসহ বন্দরের নেতৃবৃন্দের হস্তক্ষেপে বিক্ষোভ মিছিল ও অবরোধ প্রত্যাহার করে নেন শ্রমিকরা।


গৌরনদী থানার ওসি মো. আলাউদ্দিন মিলন জানান, পরিস্থিতি শান্ত ও প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করার জন্য ১০ জন শ্রমিককে থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর তাদের ছেড়ে দেয়া হবে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply