আন্তর্জাতিক

নেদারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি শাহাদাত হোসেন তপন ও সাধারণ সম্পাদক মুরাদ খান নির্বাচিত

নেদারল্যান্ড এ বসবাসরত আওয়ামী লীগ নেতাকর্মীদের উপস্থিতিতে রবিবার আমষ্টারডাম কম্পানিলে হোটেল এর  বলরুমে নেদারল্যান্ডস আওয়ামী লীগের ‘বর্ধিত সভা’ অনুষ্ঠিত হয়।

বর্ধিত সভায় সভাপতিত্ব করেন, ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ শামীম(নান্টু মৃধা )ও সভা পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ খান। সভার শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতা সহ ৩০ লাখ শহীদ ও দু’লক্ষ সম্ভ্রমহারা মা-বোনকে স্বরণ করে তাদের প্রতি এক মিনিট নীরবতা পালন করে শ্রদ্ধা জানানো হয়।

সাম্প্রতিক বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে জননেত্রী সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানানো হয়। ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট ও ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রানাড হামলার সকল নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করে ও আহতদের প্রতি মোনাজাত করা হয়।

কার্যকরী কিমিটির ‘বর্ধিত সভা’য় প্রস্তাব ও সমর্থনের মধ্য দিয়ে সর্ব সম্মতিক্রমে- মোহাম্মদ শাহাদাত হোসেন তপন সভাপতি ও মুরাদ খান কে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয় এবং কমিটির সভাপতিমন্ডলী ও সম্পাদক মণ্ডলীতে রদবদল করে একটি ‘কার্যনির্বাহী কমিটি ’পুনর্গঠন করা হয়।

 

নেদারল্যান্ডস আওয়ামী লীগের নবগঠিত ‘কার্যনির্বাহী কমিটি: ২০১৬-২০১৯

উপদেষ্টা পরিষদ: উপদেষ্টা মন্ডলীর সভাপতি, ইসমাইল হোসাইন।

সভাপতি, মোহাম্মাদ শাহাদাত হোসাইন(তপন), সহ-সভাপতি, মুহাম্মদ শামীম(নান্টু), সহ-সভাপতি সালমা ইব্রাহিম, সহ-সভাপতি অপরুল মানিক, সহ-সভাপতি আসিয়ান মেনন, সহ-সভাপতি টুকু খান, সহ-সভাপতি নাসিম খান অভি, সহ-সভাপতি মাসুদ রহমান, সহ-সভাপতি আজিজ মোল্লা, সহ-সভাপতি মুহাম্মদ আলী, সহ-সভাপতি শেখ ফজলুর রহমান, সহ-সভাপতি মোহাম্মদ রিপন।

নেদারল্যান্ডস আওয়ামী লীগের নবগঠিত ‘কার্যনির্বাহী সংসদে’র সম্মানিত সম্পাদকমন্ডলী: সাধারণ সম্পাদক মুরাদ খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মিলন বাচ্চু চন্নু, যুগ্ম-সাধারণ সম্পাদক একরামুল হক পলাশ।

সাংগঠনিক সম্পাদক মিরাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক জসিম মিয়া, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান কিরণ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ।

প্রচার সম্পাদক জসিম মৃধা, উপ-প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ, দফতর সম্পাদক কামাল হোসেন, ইমিগ্রেশন সম্পাদক, চৌধুরী জ.এ পাপ্পু, প্রবাসী কল্যাণ সম্পাদক নিপেন মল্লিক, সহ-প্রবাসী কল্যাণ সম্পাদক রফিকুল, ইসলাম সিদ্দীকি আল-আমিন, জনসংযোগ সম্পাদক খোরশেদ আলম মুন্না, সহ-জনসংযোগ সম্পাদক সম্রাট মৃধা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রোমান শেখ, মহিলা বিষয়ক সম্পাদিকা কামরুন নাহার বীথি, সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা মাকসুদা বেগম বেলী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা মাইনুদ্দিন খান, সহ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা জাফর ভাই, যুব ও ক্রীড়া সম্পাদক আলিফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক ফারুক হোসেন, স্বাস্থ ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, তথ্য ও গভেষণা সম্পাদক মাসুদুর রহমান ছোট, ধর্ম বিষয়ক সম্পাদক  সবুজ, কোষাধ্যক্ষ বাবুল মিয়া সহ-কোষাধ্যক্ষ। পরবর্তীতে আরো কিছু নাম ঘোষণা করা হবে।

নেদারল্যান্ডস আওয়ামী লীগের নবগঠিত কার্যনির্বাহী সংসদে’র সম্মানিত সদস্যবৃন্দরা হলেন:

শামীম হক, রঞ্জন কুমার বড়ুয়া, জাহিদ হোসেন, শেখ গিয়াস উদ্দিন রাজু, বাবু, সোনালী শেখ, সৈয়দ ওয়াফি বিন দেলোয়ার, রেবেকা ওয়াফি. অনিক মৃধা, সাইফুল চৌধুরী, অমিত কাজল, জীবন ট্রিপড়া, পুলক, আশিক, জুয়েল, কামাল হোসেন বাহার, এবিএম জিয়া উদ্দিন, এস আলম, সুধীর মন্ডল, খান মুহাম্মদ মজিদ, লিটন মিরানুল ইসলাম, আশরাফ হোসেন, রানা আহমেদ, মুহাম্মদ রহমান (ভালানিনগেন), হামিদ, মৌলভী দিন মুহাম্মাদ, নুরুল ইসলাম নোমান, এরশাদ, মামুন(হিয়ারলেম), রতন, শাহীন, গৌতম ঘোষ, এখলাসুর রহমান বাচ্চু, রোজি নাহার, মনি, শুভ আহমেদ।

নেদারল্যান্ডস আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ:
উপদেষ্টা মন্ডলীর সভাপতি, ইসমাইল হোসাইন, উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্যবৃন্দ: মাসুদ চৌধুরী মজনু, আনোয়ার হোসেন বীর মুক্তিযোদ্ধা, আব্দুস সালাম, চৌধূরী নুরুজ্জামান চৌধুরী, আজিজ মোল্লা, বুলবুল জামান, অপরুল মানিক, জসিম উদ্দিন লিটন, মাহবুব রেজা সৈয়দ হাসান, মতিউর রহমান, ফাল্গুনী হাওয়া, কামরুল আহসান হাসান, মোহাম্মদ আফতাব ভাই। উপদেষ্টা পরিষদের আরো কিছু নাম পরবর্তীতে ঘোষণা করা হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয় যে, নেদারল্যান্ডস আওয়ামী লীগের  কার্যনির্বাহী কমিটি বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভানেত্রী, জননেত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ ভাই, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি, সর্বজন শ্রদ্ধেয়-শ্রী অনিল দাশ গুপ্ত দাদা ও সর্বজন শ্রদ্ধেয় জনাব এম এ গনি ভাইকে প্রেরণ করা হল।

উল্লেখ্য যে, ২৬শে জুন ২০০৫, হল্যান্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন এবং ২৮শে মার্চ ২০১০, মহান স্বাধীনতা দিবসে হল্যান্ড আওয়ামী লীগের অভিষেক উপলক্ষ্যে কমিটি করা হয়। পরবর্তী সম্মেলন ২০১৩ হওয়ার কথা থাকলেও সম্মেলন নিয়ে গড়িমসি করায় কার্যকরী কমিটির বর্ধিত সভায় সর্ব সম্মতিক্রমে বর্তমান কমিটিকে পুনর্গঠন করা হয়।

আরও উল্লেখ্য যে, নেদারল্যান্ডস আওয়ামী লীগের ২০১৪ ও ২০১৬ সম্মেলন করার নির্দেশের চিঠি গোপন ও অস্বীকার করায় নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ শুরু হয় এবং এই জনাকীর্ণ অবস্থার মধ্যে দিয়ে দলীয় গঠনতন্ত্র রক্ষার্থে ও সংগঠনকে গতিশীল করার লক্ষেই কার্যকরী কমিটি রদবদল আনা হয়েছে। নেতৃবৃন্দ বলেন, আগামী এক মাসের মধ্যে সম্মেলন ও অভিষেক অনুষ্ঠানের মধ্যে দিয়ে ঐক্যবদ্ধ ভাবে কমিটিকে পরিচয় করিয়ে দেওয়া হবে।

প্রেস বিজ্ঞপ্তি


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...

Leave a Reply