গৌরনদী সংবাদ

৪৬ কিমি মহাসড়কে ৩০ কিমিতেই চরম ভোগান্তি

ঢাকা-বরিশাল মহাসড়কের বরিশাল অংশের ৪৬ কিলোমিটার সড়কের ৩০ কিলোমিটারে খানাখন্দের কারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের।

সরেজমিনে দেখা যায়, বরিশাল থেকে ভুরঘাটা পর্যন্ত ৪৬ কিলোমিটার সড়কের উজিরপুরের জয়শ্রী থেকে ভুরঘাটা বাসস্ট্যান্ড পর্যন্ত ৩০ কিলোমিটারের পুরোটাই গর্তে ভরা। অনেক জায়গার পিচ উঠে গেছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের (সওজ) কর্মকর্তারা জানান, ২০১৬-১৭ অর্থবছরে মহাসড়কের বরিশাল অংশের ৪৬ কিলোমিটার সড়কের দুপাশ বর্ধিতকরণ ও সংস্কারের জন্য চারটি গুচ্ছে প্রকল্প হাতে নেওয়া হয়।

জয়শ্রী থেকে থেকে ভুরঘাটা বাসস্ট্যান্ড পর্যন্ত ৩০ কিলোমিটারের দুটি গুচ্ছে ৩২ কোটি টাকার কাজ পায় এমএম বিল্ডার্স ও এমএসএএমপিজেভি লিমিটেড। গত বছরের অক্টোবরে তাদের কার্যাদেশ দেওয়া হয়। আগামী অক্টোবর পর্যন্ত কাজের মেয়াদ থাকলেও কাজ চলছে ধীরগতিতে।জানতে চাইলে এমএম বিল্ডার্সের ব্যবসায়িক অংশীদার মো. নাসির আহম্মেদ বলেন, ‘আমাদের কাজে কোনো গাফিলতি নেই। বৃষ্টির কারণে কাজ করা যাচ্ছে না।’

মেসার্স এমএসএএমপিজেভি লিমিটেডের পক্ষে তদারকি কাজে নিয়োজিত মোহাম্মদ আলম বলেন, অতিবৃষ্টির কারণে কাজ বন্ধ রাখতে হয়েছে বলে সড়কের এ দুরবস্থা। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে সার্বক্ষণিক রক্ষণাবেক্ষণের কাজ চলছে।

সওজের বরিশাল কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী কে এইচ গোলাম মোস্তফা বলেন, ঈদে ঘরমুখী মানুষের যাতে দুর্ভোগ না হয়, সে জন্য খানাখন্দ মেরামত করা হচ্ছে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...