বিনোদন

বলিউডে নতুন মাত্রা যোগ করলেন প্রিয়াঙ্কা

৫ সেপ্টেম্বর বড় পর্দায় মুক্তি পেল ১৯৯১ থেকে ২০০৭ পর্যন্ত পাঁচবার বক্সিংয়ে বিশ্বচ্যম্পিয়ন মেরি কমের বায়োপিক ‘মেরি কম’। ভারতের ‘সম্মান’ মেরি কমের ভূমিকায় অনস্ক্রিন অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ছবির শ্যুটিং হয়েছে ভারতের ইমফল, মণিপুরের মতো বিভিন্ন জায়গায়, যে মাটিতে সৃষ্টি হয়েছে বিশ্বচ্যম্পিয়ন মেরি কমের মতো বিশেষ প্রতিভার।

পেশায় কৃষকের একমাত্র মেয়ে মেরি কম, যার মধ্যে ছিল বক্সার হিসাবে জীবনে প্রতিষ্ঠিত হওয়ার এক তীব্র আকাঙ্ক্ষা। ডেবিউ পরিচালক ওমাঙ্গ কুমারের নির্দেশনায় মেরি কমের চরিত্রকে দুর্দান্তভাবে ফুটিয়ে তুলেছেন প্রিয়াঙ্কা।

বলিউডের গ্ল্যামারাস স্টার প্রিয়াঙ্কা দোস্তানার ‘দেশি গার্ল’ মোড়ক ছাড়িয়ে মেরি কমের আদলে দর্শকের সামনে মেলে ধরেছেন নিজেকে। নিজের চরিত্রে যাতে কোনো রকম ঘাটতি না থাকে তার জন্য নিজের সঙ্গে চ্যালেঞ্জ নিয়েছিলেন প্রিয়াঙ্কা। সেক্সি শরীরটাকে করে তুলেছেন রাফ অ্যন্ড টাফ, চাকচিক্যকে দূরে সরিয়ে চ্যালেঞ্জিং ছাপকে ফুটিয়ে তুলেছেন নিজের মুখে। মেরির স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন দর্শন কুমার, এছাড়া বাবার চরিত্রে রবীন দাস ও মেরির কোচের মতো গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেল সুনীল থাপাকে।

ওমাঙ্গ কুমারের পরিচালনায় মেরি কম ছবির মধ্যে দিয়ে উত্তর-পশ্চিমাঞ্চলের অনেকগুলো দিকের বর্হিপ্রকাশ ঘটেছে। একদিকে যেমন তুলে ধরেছেন নারী শক্তিকে অন্যদিকে রয়েছে সরকারি সংস্থাগুলোর অ্যাথলেটদের বিরুদ্ধে যথেচ্ছ মনোভাব। এই সব সমস্যার সম্মুখীন হয়েও সেখানের মেয়েদের যে অসীম মনোবল তারই উদাহরণ ‘মেরি কম’।

কিছুটা ফ্ল্যাশব্যাক স্ট্রাকচারে তৈরি হয়েছে পরিচালক ওমাঙ্গ কুমারের ‘মেরি কম’। একটি মুহুর্ত থেকে আরেকটি মুহুর্তকে ফ্ল্যাশব্যাকের মধ্যে দিয়েই দর্শকের সামনে তুলে ধরা হয়েছে। এটি একপ্রকার ড্রামাটিক ছবি। মেরি কমের ‘জিদ্দি দিল’ গানটিও ছবির জন্য একেবারে প্রযোজ্য।

সৌজন্য: বাংলাদেশ প্রতিদিন


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...