গৌরনদী সংবাদ

বাধাহীনভাবে নির্বাচনী এলাকায় প্রবেশ করলেন স্বপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচন বরিশাল-১

এইচ,এম মাকসুদ আলীঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া-১২১) আসনের বিএনপির ধাণের শীষের প্রার্থী বিএনপি কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য ও গবেষনা সম্পাদক সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপনকে প্রতিহত ও হামলার হুমকি দেয়ায় নির্বাচনী এলাকায় আসতে নিরাপত্তাহীনতার আশংকায় নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনার ও স্বারাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন স্বপন। ইসি ও স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে বরিশালের জেলা প্রশাসনের গৃহীত পদক্ষেপে বুধবার বাধাহীনভাবে নির্বাচনী এলাকায় প্রবেশ করে সভা সমাবেশ ও গনসংযোগসহ ঘোষিত কর্মসূচী সফল করেছেন স্বপন।

বুধবার দুপুর ১২টায় পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর অশ্বনী কুমার মাধ্যমিক বিদ্যালয় মাঠের অশ্বীনি মঞ্চে হাজির হন জহির উদ্দিন স্বপন। এর আগে মাঠে বিভিন্ন এলাকা থেকেখন্ড খন্ড মিছিল এসে প্রায় ২ সহশ্রাধিক নেতাকর্মি জড়ো হয়।

সমাবেশে জহির উদ্দিন স্বপন ৪৫ মিনিট বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি প্রধান নির্বাচন কমিশনার, স্বরাষ্ট্রমন্ত্রী, বরিশাল-১ আসনের সাংসদ আবুল হাসনাত আবদুললাহ, বরিশাল জেলা প্রশাসক, পুলিশ সুপারকে ধন্যবাদ জানান এবং এলাকার ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান। দুপুর ১টার দিকে নেতাকর্মিদের নিয়ে নিজ বাড়ি গৌরনদীর সরিকলের উদ্দেশ্যে পদযাত্রা করে বাড়িতে পৌছে বাবা মায়ের কবর জিয়ারত ও বিকেলে সরকিল ইউনিয়ননে গনসংযোগ করেন।

দলীয় সূত্র জানায়, গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মো. হারিছুর রহমান বিভিন্ন সভা সমাবেশে প্রকাশ্যে জহির উদ্দিন স্বপনকে প্রতিহত ও হাত পা ভেঙ্গে গুড়িয়ে দিয়ে শারীরিক লাঞ্চনার ঘোষনা দেন। এছাড়া হারিছুর রহমান উস্কানীমূলক বক্তব্য দিয়ে দলীয় নেতাকর্মিদের লেলিয়ে দেন। হুমকির প্রেক্ষিতে জহির উদ্দিন স্বপন গত ৩ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনারের সাথে সাক্ষাত করে নিরাপত্তা চেয়ে আবেদন করেন। ১০ নভেম্বর স্বারাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করলে মন্ত্রী যথাযথ ব্যবস্থা নিতে আইজিপিকে নির্দেশ দেন।

জহির উদ্দিন স্বপনের ঘনিষ্টজন জানান, ইসি ও স্বারাষ্ট্রমন্ত্রীর আশ্বাস পেয়ে গত ১১ নভেম্বর জহির উদ্দিন স্বপন এলাকায় ফেরার কর্মসূচী ঘোষনা করেন। কর্মসূচী অনুযায়ী  বুধবার নির্বাচনী এলাকায় প্রবেশ করে এবং পূর্ব ঘোষিত কর্মসূচী সফল করেন।

গৌরনদী উপজেলা আ.লীগের সভাপতি এইচ,এম, জয়নাল আবেদীন বলেন, নির্বাচনী এলাকায় জহির উদ্দিন স্বপনের প্রচার প্রচারনা নির্বিগ্ন করতে আমাদের রাজনৈতিক অভিভাবক ও নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসনাত আবদুল্লাহ দলীয় সকল নেতাকর্মিদের প্রতি নির্দেশনা দেন।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার বলেন, স্বভাবিক ও শান্তিপূর্নভাবে প্রচার প্রচারনা চালালে প্রতিটি প্রার্থীকে সর্বাত্মক সহায়তা দেয়া হবে। কিন্তু কেউ আইন শৃংখলার অবনতি ঘটানোর চেষ্টা করলে কোন রকম ছাড় দেয়া হবে না।

আরও সংবাদ...

Back to top button