গৌরনদী সংবাদ

‘লেভেল প্লেয়িং ফিল্ড’ দেখতে সিইসিকে আমন্ত্রণ স্বপনের

বরিশাল-১ আসনের বিএনপির প্রার্থী এম জহির উদ্দিন স্বপন বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদা ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ প্রস্তুত বলে অসত্য বক্তব্য দিয়েছেন। বাস্তবচিত্র দেখার জন্য তিনি ইসিকে তাঁর বাড়িতে অতিথি হওয়ার আমন্ত্রণ জানান। তাঁর বাড়িতে থাকলে ‘প্লেয়িং ফিল্ড’ কতটা লেভেল, তা সিইসি বুঝতে পারতেন।

জহির উদ্দিন সোমবার সকালে গৌরনদীর সরিকলের বাসভবনে এ সংবাদ সম্মেলন করেন। তিনি লিখিত বক্তব্যে বলেন, দীর্ঘদিন ধরে গৌরনদী পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারিছুর রহমান তাঁর বিরুদ্ধে লাগাতা প্রকাশ্যে উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন। প্রকাশ্য জনসভায় তাঁর প্রাণনাশের হুমকি দিচ্ছেন। ইসি ও স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা চেয়ে তিনি ১২ ডিসেম্বর নিজ বাড়িতে এসে প্রচারকাজ শুরু করেছেন। তাঁর কর্মসূচিতে বিএনপির যেসব নেতা-কর্মী অংশ নিয়েছিলেন, তাঁদের ওপর সন্ত্রাসীরা নিপীড়ন–নির্যাতন চালানো হচ্ছে। নারী–শিশুরাও রেহাই পাচ্ছে না। ১২ ডিসেম্বরের পর থেকে তাঁর ২৯ জন নেতা-কর্মীর ওপর হামলা চালানো হয়েছে। ২৬ জন নেতা-কর্মীর বাড়ি ভাঙচুর ও তছনছ করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি হতে দিচ্ছে না।

জহির উদ্দিন বলেন, বর্তমান সরকার দেশে ভোটারবিহীন নির্বাচনের সংস্কৃতি চালু করেছে। এর চরম বহিঃপ্রকাশ হয়েছে বরিশাল-১ আসনে। তিনি নিরাপত্তা নিশ্চিত করতে ইসি, রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক, পুলিশ সুপারকে চিঠি দিয়েছেন। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্যি, আজ অবধি নির্বাচন কমিশনারের আদেশ কার্যকর হয়নি। তিনি নির্বাচন কমিশনকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করার আহ্বান জানান।

এদিকে পটুয়াখালী-২ (বাউফল) আসনে লেভেল প্লেয়িং ফিল্ড (সবার জন্য সমান সুযোগ) সৃষ্টির দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী সালমা আলম সংবাদ সম্মেলন করেন।

বাউফল উপজেলা সদরের বিএনপি দলীয় কার্যালয়ে সালমা সংবাদ সম্মেলনটি করেন। সালমা বলেন, রাষ্ট্রযন্ত্র আর প্রশাসনকে ব্যবহার করে সরকার–দলীয় চিফ হুইপ আ স ম ফিরোজ একতরফা নির্বাচনের মাধ্যমে জয়ী হতে চান। নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশ নেই। সব দলের জন্য সমান সুযোগ নেই।

আরও সংবাদ...

Back to top button