গৌরনদী সংবাদ

অবশেষে খুলনায় ঠাই পেল গৌরনদীতে উদ্ধার হওয়া অজগর সাপটি

বরিশালের গৌরনদী পৌর এলাকার কাছেমাবাদ থেকে একটি বাঁশ বাগান থেকে উদ্ধার হওয়া অজগর সাপটি খুলনা বন্যপ্রাণী অধিদপ্তরের নিকট হস্তান্তর করা হয়েছে।

গৌরনদী উপজেলা বন কর্মকর্তা মনীন্দ্রনাথ হালদার বিষয়টি নিশ্চিত করে জানান, অজগরটি সংরক্ষনের জন্য বরিশালে কোন ব্যবস্থা বা প্রকল্প না থাকায় বরিশাল বিভাগীয় বন কর্মকর্তা গোলাম কুদ্দুস এর নেতৃত্বে গত বুধবার দুপুরে খুলনা বন বিভাগের ওয়াইল্ড লাইফ এর ভ্যাটেনারী সার্জন ডাঃ সৈয়দ হোসেনের সাথে যোগাযোগ করা হয়।

প্রায় ত্রিশ কেজি ওজনের এবং ১২ ফুট লম্বা অজগর সাপটিকে সংরক্ষনের জন্য সকল ব্যবস্খা গ্রহনের আশ্বাস দিলে থানা পুলিশ ও বনবিভাগ যৌথভাবে সাপটিকে খাচায় বন্দি করে রাখে। ওয়াইল্ড লাইফ স্কাউটের সদস্যরা রাতে গৌরনদী থানা থেকে অজগরটিকে তাদের হেফাজতে নিয়ে নিজস্ব পরিবহনে খুলনার উদ্যেশ্যে রওয়ানা হন। সাপটিকে তারা তাদের নিয়ম অনুযায়ী সংরক্ষন করবে বলে জানান গৌরনদী উপজেলা বন কর্মকর্তা।

উল্লেখ্য, গৌরনদী পৌর এলাকার কাছেমাবাদ মহল্লার একটি বাঁশ বাগান থেকে বুধবার দুপুরে একটি অজগর সাপ আটক করা হয়।

স্থানীয় পৌর কাউন্সিলর নুরে আলম বাবুল খান জানিয়েছিলেন কাছেমাবাদ গ্রামের বাচ্চু খান বুধবার দুপুরে বাঁশ কাটতে গিয়ে অজগর সাপটিকে দেখে স্থানীয়দের খবর দেন। পরবর্তীতে স্থানীয়রা সাপুরে আকবর আলীকে খবর দিয়ে অজগরটিকে আটক করে।

পরে গৌরনদী থানা পুলিশ খবরটি জানতে পরে ঘটনাস্থল থেকে অজগর সাপটিকে উদ্ধার করে তাদের হেফাজতে নেয় এবং বন বিভাগকে বিষয়টি জানান।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...