বরিশালে ২১’র প্রথম প্রহরে ফুল দিলেন যারা

প্রতি বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে গভীর শ্রদ্ধায় পুস্পস্তবক অর্পন করেন এলজিআরডি প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। রাত ১২টা ১ মিনিটে তিনি প্রথম শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের আত্মার শান্তির জন্য দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

এরপরে এক এক করে পুস্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান,বিসিসি মেয়র এ্যাড.শওকত হোসেন হিরন, বরিশাল-১ আসনের সংসদ সদস্য তালুকদার মোঃ ইউনুস, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম মনি ও সংরক্ষিত মহিলা এমপি পারভীন তালুকদার,আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাড.ইউসুফ হোসেন হুমায়ুন,কেন্দীয় আওয়ামীলীগ নেতা সাবেক চীফ হুইপ আবুল হাসানাত আব্দুল্লাহ,আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম,মুক্তিযোদ্ধা জেলা কমান্ড, মহিলা আওয়ামীলীগ নেত্রী শাহানারা আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার রহমাতুল মুনিম,ডিআইজি বিনয় কৃষ্ণ বালা, পুলিশ কমিশনার ডাঃ আঃ রহিম, জেলা প্রশাসক এসএম আরিফ-উর-রহমান,পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য,উপ-পুলিশ কমিশনার ভানু লাল দাস। আওয়ামীলীগ বরিশাল জেলা ও মহানগরের নেতৃবৃন্দ। এদিকে ভোর হতেই ফুলে ফুলে ছেয়ে যায় পুরো শহীদ মিনারের বেদি।

এছাড়া বরিশাল নগরীর বিভিন্ন স্থানে ভাষা শহীদদের স্বরনে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের রয়েছে দিন ব্যাপি অনুষ্ঠান। বরিশাল জেলা প্রশাসকের তত্ত্বাবধায়নে বিকেল ৩টায় অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা ও বিকেল ৪ টায় শহীদ মিনার চত্বরে ভাষার গান প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরন।