জাতীয়

প্রস্তুত মণ্ডপ, প্রতীক্ষায় ভক্তরা

সময় ঘণিয়ে আসছে ক্রমেই। ভক্তরা রয়েছেন দেবী দুর্গাকে অর্ঘ্য দেয়ার প্রতীক্ষায়। সাজসাজ রব পড়ে গেছে বরিশাল মহানগরীর সর্বত্র।

এ বছর বরিশাল মহানগরীসহ সারা জেলায় দুর্গা পূজা হবে ৫৬০টি মন্ডপে। নগরীর পাষান ময়ী মন্দিরে এবছর পুকুরের মাঝখানে দুর্গা পূজার মন্ডপ নির্মাণ করা হয়েছে। চলছে আলোক সজ্জার কাজ।

জেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি রাখাল চন্দ্র দে জানান, বরিশাল বিভাগে সবচেয়ে বেশি পূজা মন্ডপ আগৈলঝাড়া উপজেলায়।

ঐ উপজেলায় গতবারের ন্যায় এবারও ১৪১টি, বরিশাল নগরীতে ৪৩টি, উজিরপুরে ১০৫টি, গৌরনদীতে ৭৬টি, বাকেরগঞ্জে ৬৫টি, বানারীপাড়ায় ৪৯টি, মেহেন্দিগঞ্জে ২১টি, সদর উপজেলায় ২০টি, মুলাদীতে ২১টি ও বাবুগঞ্জ উপজেলায় ১৯টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।

জেলা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ জানান, জেলার সকল থানায় নিরাপত্তা জোরদার, পূজার সময় শান্তি শৃংখলা বজায় রাখার পাশাপাশি যেকোন ধরনের নাশকতা প্রতিরোধ ও ঝুঁকিপূর্ণ পূজা মন্ডপগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েনের পাশাপাশি তিন স্তুরের নিরাপত্তা বলয় গড়ে তোলার লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

মহানগরীতে সবচেয়ে পুরানো দেড়শ বছরের ঐতিহ্যবাহী মন্ডপ কাশিপুর মূখার্জী বাড়িতে পূজা হচ্ছে ব্যক্তিগত উদ্যোগে।

আর জেলার মধ্যে সবচেয়ে পুরনো (১৬৪ বছর) ও সর্ববৃহৎ মন্ডপ, গৌরনদী পৌর সদরের আশোকাঠী মহল্ল­ার প্রয়াত জমিদার মোহন লাল সাহার বাড়িতে অবস্থিত দুর্গা মন্দিরে এবার পূজা হচ্ছে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...