গৌরনদী প্রেসক্লাবের সভাপতি আসাদুজ্জামানের পদত্যাগ পত্র দাখিল

ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের সভাপতি মোঃ আসাদুজ্জামান রিপন বুধবার সহ-সভাপতির কাছে পদত্যাগ পত্র দাখিল করেছেন। পদত্যাগ পত্রে তিনি ২/১ জন সদস্য গঠনতন্ত্র অনুযায়ী প্রেসক্লাব চালাতে কোন সহযোগিতা করছেন না বলে তিনি উল্লেখ করেন।

মোঃ আসাদুজ্জামান রিপনের ব্যাক্তিগত ই-মেইল থেকে প্রেরিত পদত্যাগ পত্রে তিনি উল্লেখ করেন, ২০১৪ সালের জন্য আমি গৌরনদী প্রেসক্লাবের সভাপতি পদে নির্বাচিত হই। গত ১১ মাস ধরে আমি প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলাম। প্রেসক্লাবের ২/১ জন সদস্য প্রেসক্লাবের সিদ্ধান্তকে উপেক্ষা করে ক্লাবের কার্যকরী কমিটিকে হেয় প্রতিপন্ন করেছেন। এমনকি কার্যকরী কমিটির ২/১ জন সদস্য অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত নিতে আমাকে অসহযোগিতা করেন। গত বছরের উদ্বৃত্ত টাকা আদায়ের চেষ্টা করায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। গঠনতন্ত্র অনুযায়ী প্রেসক্লাব চালাতে কোন সহযোগিতা পাচ্ছি না। এমনকি গ্রুপিং সৃষ্টি করা হয়েছে। এ বিষয়টি আমি অনুভব করছি। তাই সভাপতির পদ থেকে আমি সরে দাঁড়ালে গ্রুপিং সৃষ্টি হবে না বলে আমি মনে করছি। প্রেসক্লাবের স্বার্থে সদস্যদের ঐক্যবদ্ধ থাকার জন্য আমি সভাপতি’র পদ থেকে সরে দাঁডানোর সিদ্ধান্ত গ্রহন করেছি। আমি পেশাদার সাংবাদিক হওয়ায় ক্লাবের স্বার্থে সকল সদস্যদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান করছি। তাই আমি আজ সভাপতির পদ থেকে পদত্যাগ করলাম। ফলে পদাধীকার বলে সহসভপাতি ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে আগামী এক মাস দায়িত্ব পালন করবেন।

এ ব্যাপারে প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ আহছান উল্লাহ সত্যতা স্বীকার করে বলেন, ‘সভাপতি যে অভিযোগ তুলে পদত্যাগ পত্র সহসভাপতির কাছে দাখিল করেছেন তা সঠিক নয়।’

খবর : গিয়াস উদ্দিন মিয়া

Leave a Reply