গৌরনদী সংবাদ

গৌরনদীতে পেশী শক্তির জোরে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল

এইচ এম সুমনঃ বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরে এক প্রভাবশালী পেশী শক্তির জোরে মুক্তিযোদ্ধা সম্পত্তি দখল করে নিয়েছে। পরিবারটির দাবি বিজয়ের মাসে অনতিবিলম্বে জমি দখলমুক্ত করা হোক।

স্থানীয় সূত্রে জানা গেছে, গৌরনদী উপজেলার জে, এল, ৬২ নং টরকীরচর মৌজার এস, এ, খতিয়ান নং ৬৯, দাগ নং১১৯, ভি, এস, ৫২২খতিয়ানের ৭৫ নং দাগের ৬ শতাংশ জমির বৈধ মালিক গৌরনদী উপজেলার বীর মুক্তিযোদ্ধা কাজী মোহাম্মদ আলী। কাজী মোহাম্মদ আলীর পুত্র কাজী আল- আমিন ওই জমি ভোগ দখল করে আসছিল। সম্প্রতি সময়ে উল্লেখিত জমির ২ শতাংশ সম্পত্তি গায়ের জোরে কালকিনি উপজেলার সাহেবরামপুর গ্রামের বাসীন্দা ও স্থানীয় প্রভাবশালী আব্দুর রহমানের পুত্র লাল মিয়া দখল করে নিয়ে রাতারাতি জমিতে ঘর উত্তোলন করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতের আধারে লাল মিয়া তার সহযোগীদের নিয়ে ঘর তুলে জমি নিজের দখলে রাখতে সেখানে বসবাস শুরু করেন। মুক্তিযোদ্ধা কাজী মোহাম্মদ আলীর পুত্র কাজী আল- আমিন অভিযোগ করেন, লাল লাল মিয়াকে দখলীয় জমি ছেড়ে দিতে বললে সে কোন কর্নপাত না করে বিভিন্ন তালবাহানা শুরু করেন। এনিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে আল আমিনকে জীবন নাশের হুমকি দেন। বর্তমানে নিরাপত্তাহীনতায় ভূগছেন মুক্তিযোদ্ধার পরিবার। জমি ফিরে পাওয়ার জন্য মুক্তিযোদ্ধার সন্তান কাজী আল আমিন ও তার পরিবারের সদস্যরা প্রশাসনের কর্মকর্তাসহ রাজনৈতিক মহলের দ্বারে দ্বারে ঘুরছেন। জমি দখল মুক্ত করতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তাসহ সরকারের কাছে দাবি জানান।

উল্লেখ্য গত বছর দখলদার লাল মিয়া একই মৌজার জনৈক মোসলেম হাওলাদারের জমি জোরপূর্বক দখল করে বাড়ি নির্মান করেন। এক পর্যায়ে জমির বিরোধকে কেন্দ্র বিরোধের জের ধরে মোসলেমকে হত্যা করা হয়। অভিযুক্তরা মোসলেম হাওলাদার হত্যার মামলার এজাহারভূক্ত আসামি।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply