গৌরনদী সংবাদ

গৌরনদীতে দক্ষিণাঞ্চলের সর্ববৃহত বইমেলার উদ্ধেধন আজ

শ্রীকৃষ্ণ চক্রবর্তী: আজ রবিবার বিকেলে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে চতুর্থ বছরের ন্যায় দক্ষিণাঞ্চলের সর্ববৃহত পাঁচ দিনব্যাপী একুশে বইমেলার উদ্ধোধনী অনুষ্ঠান । ইতোমধ্যে দক্ষিনাঞ্চলের প্রবেশদ্বার ঐতিহ্যবাহী গৌরনদী উপজেলার মাহিলাড়া কলেজ মাঠে মেলার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজন কমিটি।

একুশে বইমেলা উদ্যাপন কমিটির আহবায়ক ও মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকতগুহ পিকলু জানান, মেলায় দেশের নাম করা শতাধিক প্রকাশনী তাদের বইয়ের ষ্টল এবং বিভিন্ন শিল্পকর্মসহ দুই শতাধিক ষ্টল রয়েছে। একুশের প্রথম প্রহরে শহিদ মিনারে পুস্পস্তর্বক অর্পন ও আজ রবিবার (২১ ফেব্র”য়ারি) ভোরে প্রভাবফেরির মাধ্যমে মেলার কর্মসূচী শুর” হবে। বিকেল তিনটায় প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধণ করবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। প্রতিবছরের ন্যায় এবারও বইমেলা স্থলে নির্মাণ করা হয়েছে মুক্তিযুদ্ধের প্রতীকি বদ্ধভূমি, ভাষা ও মুক্তিযুদ্ধের শহিদদের পাশাপাশি বরেণ্য রাজনীতিবিদ, কবি, শিল্পী, বুদ্ধীজীবিসহ যাদের জন্য ধন্য এ দেশ তাদের প্রতিকৃতি দিয়ে সাজানো হয়েছে আলোকচিত্র প্রদর্শনী গ্যালারী, উদ্বোধনী দিনে বইমেলা উপলক্ষে হৃদয়ে একুশ নামের স্মরণিকার মোড়ক উন্মোচন ও চেতনায় একুশ নামের দেয়াল পত্রিকার উদ্বোধণ করা হবে। মেলায় প্রতিদিনই দেশের নামিদামী লেখক ও সাহিত্যিকদের নতুন নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হবে। এছাড়াও প্রতিদিন দেশবরেণ্য শিল্পীদের সমন্ময়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের নাটক মঞ্চস্থ করা হবে। প্রথম দিনে অন্যন্যদেরমাঝে বিশেষ অতিথি ও একুশের আলোচক থাকবেন বরিশাল-১ আসনের সাংসদ এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, বানরীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফার”ক, আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম মূর্তজা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন হাওলাদার, পৌর সভাপতি মনির হোসেন মিয়া, ভাইসচেয়ারম্যান নুর”জ্জামান ফরহাদ মুন্সী, সৈয়দা মনির”ন নাহার মেরী, গৌরনদী বিআরডিবির সাবেক চেয়ারম্যান ও গৌরনদী পৌর নাগরিক কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক জহুর”ল ইসলাম জহির, আবুল হোসেন মোল্লা, প্রভাষক আলমগীর হোসেন, গনেশ চন্দ্র মণ্ডল। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন, অধ্যক্ষ ফিরোজ ফোরকান।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply