ভোট ছিনতাই’র প্রতিবাদে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ, লাঠিচার্জে আহত ২০

ভোট ছিনতাই’র প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় বরিশালের গৌরনদী উপজেলার বার্থী বাসস্ট্যান্ড এলাকায় পরাজিত মেম্বার প্রার্থী আবদুস ছোবাহন হাওলাদারের ৫ শতাধিক কর্মী-সমর্থক বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে। খবর পেয়ে নির্বাচনে দায়িত্বরত মোবাইল টিম অবরোধস্থলে পৌছে লাঠিচার্জ করে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। লাঠিচার্জে আ’লীগের নেতাসহ ২০ জন আহত হয়েছে।

বিক্ষুব্ধরা জানায়, উপজেলার বার্থী ইউনিয়ন নির্বাচনে আ’লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহ্জাহান প্যাদা ও তার কর্মীরা মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাঘমারা বড়দুলালী সরকারি প্রাঃ বিদ্যালয় ভোট কেন্দ্রে প্রবেশ করে নৌকা প্রতীকে, তার পছন্দের মেম্বার প্রাথী খোকন খানের ফুটবল ও রানু বেগমের কলম প্রতীকের মেম্বার ব্যালটে সীল মারে। এ নিয়ে মোরগ মার্কার কর্মী-সমথকদের সাথে নৌকা মার্কার কর্মী-সমথকদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়।

ভোট ছিনতাই’র প্রতিবাদে ও চেয়ারম্যানের শাস্তির দাবিতে মোরগ মার্কার পরাজিত প্রার্থী ছোবাহান হাওলাদারের ৫ শতাধিক নারী-পুরুষ কর্মী-সমর্থক মঙ্গলবার স›ন্ধ্যা সোয়া ৭টার দিকে বার্থী বাসস্ট্যান্ড এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়কের ওপর বসে পড়ে অবরোধ সৃষ্টি করে। এ সময় বিক্ষুব্ধরা বিক্ষোভ প্রদর্শন করে নানা ভাষায় শ্লোগান দিতে থাকে। অবরোধস্থলের উভয় দিকে বহু যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদনীন, আ’লীগ নেতা হাবিবুর রহমান অবরোধস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের আশ্বাস দিয়ে অবরোধ প্রত্যাহারের চেষ্টা চালায়। এসময় আইন শৃঙ্খলা বাহিনীর একদল সদস্য অবরোধস্থলে পৌছে বেধড়ক লাঠিচার্জ করে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর রাত ৮টার দিকে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে উঠে। লাঠিচার্জে উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন, আ’লীগ নেতা হাবিবুর রহমান, শহিদ বেপারী, পরাজিত মেম্বার প্রার্থী ছোবাহান হাওলাদার, মোরগ মার্কার কর্মী হালান ঢালী, জানে আলম ঢালী, ইদ্রিস হাওলাদার, কুদ্দুস, নেছের, আক্কেল হাওলাদার, জাহেদা বেগম, মিলি বেগম, নুরজাহান বেগম, আলেয়া বেগমসহ ২০ কর্মী-সমর্থক আহত হয়।

এদিকে, নির্বাচনোত্তর সহিংসতায় বুধবার সকালে উপজেলার শাওড়া গ্রামে দেলোয়ার বেপারী, আমির বেপারী, হাজীপাড়া গ্রামে জহুরুল হাওলাদার, মনজু বেগম, হাকিম হাওলাদার, তানিয়া বেগমকে পিটিয়ে আহত করেছে বিজয়ী মেম্বার প্রার্থীর কর্মীরা।

Leave a Reply