বরিশাল

শিঘ্রই ভাঙ্গনরোধে কাজ শুরু করা হবে: জেবুন্নেছা

সদর উপজেলার চরবাড়ীয়ার লামছড়ি এলাকায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পরির্দশনকালে বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ এলাকাবাসীকে জানান, খুব শিঘ্রই নদী ভাঙ্গনরোধে বৃহত্তর বাজেটে বাধ নির্মাণ প্রকল্পের কাজ শুরু হবে। তিনি বলেন, শওকত হোসেন হিরন এমপি থাকাকালীন নদী ভাঙ্গনরোধে প্রায় ২৮কোটি টাকার বাধ নির্মাণ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছিলেন। তিনি ইন্তেকাল করার পর প্রকল্পের প্রাথমিক চিঠি চালাচালির কার্যক্রম স্থগিত হয়ে যায়। তবে সম্প্রীতি যেভাবে এ এলাকাবাসী নদী ভাঙ্গনের শিকার হয়েছে তাতে ওই ২৮কোটি টাকার প্রকল্পে বাধ নির্মাণ সম্ভব নয়। তাই ৫০থেকে ৬০কোটি টাকার নতুন প্রকল্পের মাধ্যমে বাধ নির্মাণ’র  ফাইল তৈরির কাজ চলছে।

তিনি আরো বলেন, নতুন প্রকল্পের অর্থ ছাড়া দেয়ার জন্য ইতোমধ্যে এলজিইডি মন্ত্রি, পানি সম্পদ মন্ত্রি ও বন ও পরিবেশ মন্ত্রির সাথে আলাপ-আলোচনা হয়েছে। দ্রুত এ প্রকল্পের কার্যক্রম শুরু করা হবে বলে তিনি এলাকাবাসীকে আশ্বস্ত করেন। পরিদর্শনকালে তিনি নদী ভাঙ্গনে ক্ষাতিগ্রস্তদের সাথে কথা বলেন। তাদের শান্তনা দেন।

তিনি বলেন, আগামীতে নদী ভাঙ্গুলীদের স্বাবলম্বী করতে প্রধানমন্ত্রির দপ্তর থেকে সহায়তার ব্যবস্থা করা হবে। তিনি বলেন, শওকত হোসেন হিরন যেমনি দুঃখিদের কথা বুঝতেন এবং সুখে-দুঃখে পাশে থাকতেন আমিও তেমনি আপনাদের পাশে আছি এবং থাকবে।

সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ চরবাড়ীয়ার লামছড়ি এলাকা পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বরিশাল মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর কহিনুর বেগম প্রমুখ।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...