গৌরনদী সংবাদ

নারী এ্যারোস্পেস ইঞ্জিনিয়ার রাইসা

বরিশাল জেলার গৌরনদী উপজেলার ধানডোবা গ্রামের ইঞ্জিনিয়ার সালেহ উদ্দিন এর কনিষ্ঠা কন্যা গৌরনদী উপজেলার কৃতিসন্তান সারাফা ফারিহা রাইসা মালয়েশিয়া থেকে কৃতিত্বপূর্ণ রেজাল্ট করে এ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং এ গ্রাজুয়েশন ডিগ্রি লাভ করেছে। বেসরকারি বিমান রিজেন্ট এয়ারওয়েজ তার বহরে সংযোজন করতে যাচ্ছে বোয়িং ৭৩৭-৮০০। এ বিমানটি চায়না থেকে আনা হচ্ছে। এর টেকনিক্যাল ইন্সপেকশন এর জন্য সিএএবি’এর সাথে রিজেন্ট এর প্রতিনিধি হিসেবে আছেন বাংলাদেশের প্রথম নারী এ্যারোস্পেস ইঞ্জিনিয়ার সারাফা ফারিহা রাইসা। সালেহ উদ্দিন’এর দুই মেয়ের ভিতরে সারাফা ফারিহা রাইসা ছোট। তার মাতা একজন গৃহীনি। রাইসা মনবল ও তার মাতা-পিতার উৎসাহ নিয়ে আজ এই কৃতিত্ব অজ্ঞন করেছে।

রাইসা জানায়, তার ছোট বেলা থেকে ইচ্ছা ছিলো একদিন সে বিমানের ইঞ্জিনিয়ার হবে। একজন নারী হয়ে বহুকষ্টে আজ এই কৃতিত্ব অজ্ঞন করেছ। সে যেন তার দায়িত্ব পালন করে যেতে পারে। তাই সে আজ  দেশবাসীর কাছে দোয়া প্রর্থনা করছে।

দে‌শের প্রথম নারী বিমান ই‌ঞ্জি‌নিয়ার সারাহ ফা‌রিহা রাইসা‌কে গৌরনদীর একমাত্র অনলাইন পোর্টাল গৌরনদী ডটকম প‌রিবা‌রের পক্ষ‌ থে‌কে অ‌ভিনন্দন।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...