গৌরনদী সংবাদ

অবশেষে গৌরনদীর প্রতারিত ৩ জন হজ্বযাত্রী এ বছর হজ্বে গমন করেছেন

দালাল চক্র ও হুমায়রা নামক একটি হজ্ব এজেন্সির প্রতারনার শিকার হয়ে গত বছর গৌরনদীর ৩ জন হজ্বযাত্রী মক্কায় পবিত্র হজ্ব পালনে ব্যর্থ হলেও এ বছর তারা হজ্ব এজেন্সি শ্রান্ত ট্যুরস এন্ড ট্রাভেলসের মাধ্যমে সফলভাবে হজ্বে গমন করেছেন।

তারা হলেন, গৌরনদীর সোনালী ব্যাংকের সাবেক ম্যানেজার আঃ রশিদ হাওলাদার (৬০), তার স্ত্রী হাফসা বেগম (৫৫) ও তার খালা নুরজাহান বেগম (৮১)। এ বছর পবিত্র হজ্বব্রত পালনের জন্য তারা গত ২২ সেপ্টেম্বর মক্কায় গমন করেছেন।

আঃ রশিদ হাওলাদার জানান, গত বছর হজ্বে যাবার জন্য আমি ঢাকার রামপুরার বনশ্রী এলাকার হুমায়রা হজ্ব এজেন্সির হাতে ৩ জনের জন্য ৮ লাখ ১০ হাজার টাকা প্রদান করেছিলাম। কিন্তু হজ্ব এজেন্সির প্রতারনার কারনে গত বছর আমরা হজ্বে যেতে পারিনি। আমাদের টাকাও ফেরত দেয়নি ওই হজ্ব এজেন্সি। পরবর্তিতে গৌরনদীর গরংগল গ্রামের বাসিন্দা ও হজ্ব এজেন্সি শ্রান্ত ট্যুরস এন্ড ট্রাভেলসের মালিক মোঃ লুৎফর রহমান আমাদের সহায়তায় এগিয়ে এসেছেন। তিনি আমাদের কাছ থেকে শুধুমাত্র বিমান ভাড়া নিয়ে আমাদের হজ্বে পাঠানোর ব্যবস্থা করেছেন।

গৌরনদীর হাজীপাড়া গ্রামের আঃ লতিফ হাওলাদারের স্ত্রী নুরজাহান বেগম ঢাকার হজ্ব ক্যাম্পে বসে আবেগ আপ্লুত কন্ঠে জানান, আমি হজ্বে যাবার আশা ছাইড়া দিছিলাম। গত বছর হজ্বে যাইতে পারি নাই। এ বছর আল্লাহর অশেষ কৃপায় লুৎফরের উছিলায় আমার আশা পুরন করেছে।

উল্লেখ্য, ২০১৩ সালে হজ্বে গমনের জন্য গৌরনদীর বার্থী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আঃ রাজ্জাক হাওলাদার, গৌরনদীর সোনালী ব্যাংকের সাবেক ম্যানেজার আঃ রশিদ হাওলাদার, তার স্ত্রী হাফসা বেগম ও তার খালা গৌরনদীর হাজীপাড়া গ্রামের আঃ লতিফ হাওলাদারের স্ত্রী নুরজাহান বেগম, টরকীর মোসলম হওলাদার, কটকস্থলের আঃ আজিজ আকন, সুন্দরদীর ইয়াকুব আলী ঘরামী সহ গৌরনদী ও আশপাশ এলাকার ২৮ জন হজ্বযাত্রী হুমায়রা হজ্ব এজেন্সির কাছে হজ্বের ৭৫ লাখ টাকা ও পাসপোর্ট জমা দিয়েছিলেন। কিন্তু হজ্ব এজেন্সি ও দালালদের প্রতারনার কারণে তাদের অনেকেই হজ্বে যেতে পারেননি।

পরবর্তিতে ধর্ম মন্ত্রনালয়ে অভিযোগ করা হলে হুমায়ারা হজ্ব এজেন্সির লাইসেন্স বাতিল করা হয়।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...