গৌরনদী সংবাদ

গৌরনদীতে অজ্ঞাত রোগে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ্য

গৌরনদী এবং আগৈলঝাড়া উপজেলার দুটি মাধ্যমিক ও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থীরা মঙ্গলবার দুপুরে অজ্ঞাতরোগে অসুস্থ্য হয়েছে। গুরুতর অসুস্থ্যদের হাসপাতালে ভর্তি করা হয়।

মাহিলাড়া এএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণয় কান্তি অধিকারী জানান, দুপুর দুইটার দিকে ক্লাশ চলাকালীন সময় পর্যায়ক্রমে সপ্তম ও অষ্টম শ্রেনীর ৪০জন শিক্ষার্থী অসুস্থ্য হয়ে পরে।

মাহিলাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান জানান, তার বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর চারজন শিক্ষার্থী ক্লাশ চলাকালীন সময় অসুস্থ্য হয়ে পরেছে। খবর পেয়ে মাহিলাড়া মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু তাৎক্ষনিক চিকিৎসক দাস রনবিরকে নিয়ে স্কুলে পৌঁছে অসুস্থ্য শিক্ষার্থীদের চিকিৎসা সেবা দিয়ে সুস্থ্য করে তোলেন।

চিকিৎসক দাস রনবির জানান, অসুস্থ্যদের মধ্যে অস্টম শ্রেনীর ছাত্রী মিতু, সুমী, নুশরাত জাহান নিশা, মরিয়ম খানম, সপ্তম শ্রেনীর সাথী, সাদ্দাম হোসেন ও চতুর্থ শ্রেনীর ছাত্রী সোহানা আক্তারকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

অপরদিকে একইদিন ক্লাশ চলাকালীন সময় দুপুর আড়াইটার দিকে আগৈলঝাড়ার রত্নপুর ইউনিয়নের মোল্লাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ট শ্রেনীর ছাত্রী ইতি হালদার, শম্পা বেপারী, আশিষ রায়, অন্যন্যা হালদার, আল্পনা বিশ্বাস ও দশম শ্রেনীর ছাত্র সৌরভ হাওলাদার পর্যায়ক্রমে অসুস্থ্য হয়ে পরে।

তাদের সকলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

খবর পেয়ে তাৎক্ষনিক হাসপাতালে ছুটে আসেন উপজেলা নির্বাহী অফিসার দেবী চন্দ, থানার ওসি মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা।

আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম মিয়া জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে আবহাওয়া জনিত কারণে অসুস্থ্য শিক্ষার্থীরা মাস সাইকোলোজিক্যাল ইনলেস (এক প্রকার মানসিক ভারসাম্যহীন) রোগে আক্রান্ত হয়ে অসুস্থ্য হয়ে পরেছিলো। এ রোগের প্রধান লক্ষন হচ্ছে একজন আক্রান্ত হলে অন্যান্যরাও অসুস্থ্য হয়ে পরে।

বর্তমানে চিকিৎসার মাধ্যমে সকল শিক্ষার্থীরাই সম্পূর্ণ আশংকামুক্ত বলেও তিনি উল্লেখ করেন।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...